WBCS প্রশ্নপত্রে সরকারি প্রকল্পের বিজ্ঞাপন, ছদ্ম বুদ্ধিজীবীরা কী বলবেন: Suvendu

রবিবার হওয়া ডব্লুউবিসিএস পরীক্ষার দু’টি প্রশ্ন নিয়ে আপত্তি তুলেছেন শুভেন্দু (Suvendu Adhikari)। 

Updated By: Aug 23, 2021, 07:05 PM IST
WBCS প্রশ্নপত্রে সরকারি প্রকল্পের বিজ্ঞাপন, ছদ্ম বুদ্ধিজীবীরা কী বলবেন: Suvendu

নিজস্ব প্রতিবেদন: ইউপিএসসি পরীক্ষার প্রশ্নপত্রে জায়গা পেয়েছিল 'পশ্চিমবঙ্গের ভোট সন্ত্রাস'। তা নিয়ে শুরু হয়েছে মেলা বিতর্ক। এবার রাজ্যের ডব্লুবিসিএস (WBCS) পরীক্ষার প্রশ্নপত্রে সরকারি প্রকল্প প্রচারের অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। 

রবিবার হওয়া ডব্লুবিসিএস (WBCS) পরীক্ষার দু’টি প্রশ্ন নিয়ে আপত্তি তুলেছেন শুভেন্দু (Suvendu Adhikari)। ওই প্রশ্নপত্রে ৪১ নম্বর প্রশ্নে জানতে চাওয়া হয়েছে গত দশ বছরে পশ্চিমবঙ্গে কতগুলি নতুন সরকারি মেডিক্যাল কলেজ চালু হয়েছে?' এরপর ৪৩ নম্বরে প্রশ্ন,'পশ্চিমবঙ্গ সরকারের সবুজসাথী প্রকল্পে সরকারি/সরকারপোষিত/মাদ্রাসা/বিদ্যালয়ের কোন শ্রেণিতে পাঠরত ছাত্র-ছাত্রীদের সাইকেল বিতরণ করা হয়?' প্রশ্নপত্রের ওই অংশ টুইট করে শুভেন্দু (Suvendu Adhikari) লিখেছেন,'ইউপিএসসি (UPSC) পরীক্ষায় রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে প্রশ্ন আসায় মাথায় আকাশ ভেঙে পড়েছিল। এবার ডব্লুবিসিএস (WBCS) পরীক্ষায় সরকারি প্রকল্পের বিজ্ঞাপন দেওয়া হচ্ছে। এবার দেখার কীভাবে এটার অপব্যাখ্যা করেন ছদ্ম বুদ্ধিজীবীরা?' 

প্রশ্নপত্রের আর একটি প্রশ্ন নিয়েও বিতর্ক। প্রশ্ন করা হয়েছে,'কোন বিপ্লবী নেতা জেল থেকে মার্সি পিটিশন করেন?' দেওয়া হয়েছিল চার বিকল্প- ভি ডি সাভারকর, বিজি তিলক, শুকদেব থাপার ও চন্দ্রশেখর আজাদ। ইচ্ছাকৃতভাবে রাজনৈতিক প্রশ্ন করা হয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি। 

আরও পড়ুন- চার মাস কেটে গিয়েছে, কোভিড সম্পূর্ণ নিয়ন্ত্রণে, শীঘ্রই ভোট ঘোষণা করা উচিত: Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
  

.