WB Flood: প্রথম বন্যার পরও কেন বাঁধ মেরামত হয়নি? Mamata-কে প্রশ্ন Suvendu-র

DVC জল ছাড়ার সিদ্ধান্ত একা নেয় না: Suvendu

Updated By: Oct 1, 2021, 04:56 PM IST
 WB Flood: প্রথম বন্যার পরও কেন বাঁধ মেরামত হয়নি? Mamata-কে প্রশ্ন Suvendu-র

নিজস্ব প্রতিবেদন: ভারী বৃষ্টি এবং জলাধার থেকে জল ছাড়ায়, রাজ্যের একাধিক জেলায় বন্যা (Flood) পরিস্থিতি তৈরি হয়েছে। ফের কেন্দ্রকে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী। যার পাল্টা দিলেন বিজেপি (BJP) নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজ্যে তৈরি হওয়া বন্যা পরিস্থিতির জন্য সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আক্রমণ করলেন তিনি।

শুক্রবার রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে ফের DVC-কে নিশানা করেন মুখ্যমন্ত্রী। ক্ষুদ্ধ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, 'মাঝরাতে যদি জল ছাড়ে, তাহলে ঘুমন্ত অবস্থায় মানুষ মরে যাবে। এটা পাপ, অন্যায়। যদি বৃষ্টির জন্য বন্যা হত, তাহলে বুঝতাম। নিঃসন্দেহে বেশি বৃষ্টি হচ্ছে, আমার সামলাচ্ছি। বন্যাটা কিন্তু হচ্ছে জল ছাড়ার জন্য। ম্যানমেড বন্যা।' এরই পাল্টা দেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজ্যের বিরোধী দলনেতার দাবি, "আমি সেচ দফতরে ছিলাম। তবে DVC জল ছাড়ার সিদ্ধান্ত একা নেয় না। কমিটিতে সেচ দফতরের সচিব, চিফ ইঞ্জিনিয়র ওয়েস্টার্ন থাকেন। মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করতে চাই, প্রথম বন্যাতে খানাকুল, আরামবাগ, পুরশুড়া ভেসে যাওয়ার পরও বাঁধ মেরামত করেননি কেন?" 

আরও পড়ুন: School Fee: ফি না দিলে পড়ুয়াদের বিতারণ নয়, ২ ভাগে অভিভাবকদের বকেয়া মেটানোর নির্দেশ হাইকোর্টের

আরও পড়ুন:  Thakurpukur: ট্যাক্সিতে ভাইয়ের দেহ! রাস্তায় যুবককে পাকড়াও স্থানীয়দের

শুভেন্দু অধিকারীর আরও অভিযোগ, "গোটা রাজ্যকে ভাতাতে পরিণয় করেছেন মুখ্যমন্ত্রী। কোথায় খরচ করলে ভোটব্যাংক মজবুত করা যায়, সেটাই তাঁর এজেন্ডা। পূর্ত, সেচ দফতরের স্থায়ী পরিকাঠামো তৈরি এবং রক্ষণাবেক্ষণে সরকার খরচ করে না।" কার্যত মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়ে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন, "২০১৯-২০, ২০২০-২১ এবং ২০২১-২২ এ সেচ, জলপথ, পূর্ত এবং পরিবহন দফতরে কত বরাদ্দ হয়েছে? কত টাকা দিয়েছেন। জানান। তাহলেই প্রমাণ হয়ে যাবে ২০ শতাংশ টাকা দেওয়া হয়েছে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.