BJP Nabanna Abhiyan: নবান্ন অভিযানে 'ডোন্ট টাচ মাই বডি', বিজেপির রিপোর্টে ব্রাত্য শুভেন্দু!

ব্য়বধান মাত্র ৩ দিনের। নবান্নে অভিযানের পর, রাজ্যের আসেন বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখার পর অবশেষে রিপোর্ট জমা পড়ল।

Updated By: Sep 24, 2022, 09:07 PM IST
BJP Nabanna Abhiyan:  নবান্ন অভিযানে 'ডোন্ট টাচ মাই বডি', বিজেপির রিপোর্টে ব্রাত্য শুভেন্দু!

মৌপিয়া নন্দী: 'ডোন্ট টাচ মাই বডি...' বিজেপির নবান্ন অভিযানের পর সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তাঁর মন্তব্যে  জমে উঠেছিল শাসক-বিরোধী তরজা। কিন্তু সেই ঘটনার কথা উল্লেখ করা হয়নি রিপোর্টে। বরং বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি জানিয়েছে.সাঁতরাগাছিতে গ্রেফতার করা হয় শুভেন্দু, লকেট ও রাহুল সিনহাকে! অথচ নবান্ন অভিযানের দিন সাঁতরাগাছিতে পৌঁছতেই পারেননি তাঁরা! তাহলে? প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।

ঘটনার সূত্রপাত ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার। সেদিন নবান্ন অভিযানের ডাক দিয়েছিল বঙ্গ বিজেপি। তিন দিক থেকে মিছিল করে নবান্ন ঘেরাও করার পরিকল্পনা ছিল সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষেদের। এই কর্মসূচিকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে কলকাতা ও হাওড়া। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে করে পুলিস। সঙ্গে জল কামান ও কাঁদানে গ্যাস। কেন পরিস্থিতি? এদিন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে রিপোর্ট দিল বিজেপির পাঁচ সদস্যের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি।  রিপোর্টে উল্লেখ, 'নবান্ন অভিযানের দিন তৃণমূলের মদতে পুলিসি সন্ত্রাসের শিকার হন দলের কর্মী-সমর্থকরা। শাসকদলের সঙ্গে হাত মিলিয়ে কাজ করেছে পুলিস। অভিষেকের মন্তব্যই প্রমাণ সন্ত্রাসের মদত দিয়েছে তৃণমূল। গ্রেফতার করা হয় সাড়ে পাঁচশোজনকে। আহত ৭৫০ জন। নিখোঁজ ৪৫। পুলিসকে দিয়ে নিরপেক্ষ তদন্ত সম্ভব নয়। সিবিআই তদন্ত ও জাতীয় মানবাধিকার কমিশনের ব্যবস্থার সুপারিশ করা হচ্ছে'।

আরও পড়ুন: BJP Nabanna Abhiyan: ''তৃণমূলের মদতে পুলিসি সন্ত্রাস'! নবান্ন অভিযানে সিবিআই তদন্তের সুপারিশ বিজেপির

নবান্ন অভিযানে দিন হাওড়ার সাঁতরাগাছি থেকে মিছিলে নেতৃত্ব দেওয়া কথা ছিল শুভেন্দু অধিকারী। কিন্তু গন্তব্য পৌঁছতেই পারেননি তিনি! কেন? পিটিএস মিছিল করে যাচ্ছিলেন নবান্নের দিকে। দ্বিতীয় হুগলি সেতুতে ওঠার মুখে বিরোধীর দলনেতাকে আটকায় পুলিস। সঙ্গে ছিলেন লকেট চট্টোপাধ্যায় ও রাহুল সিনহা। প্রথমে পুলিসের সঙ্গে বচসা, তারপর আটক করা হয় তিনজনকেই। এরপর এক মহিলা পুলিস কর্মীর যখন গায়ে হাত দিয়ে ভ্যানে উঠতে বলেন, তখন প্রতিবাদ করেন নন্দীগ্রামের বিধায়ক। চেঁচিয়ে ওঠেন, 'ডোন্ট টাচ মাই বডি। ইউ আর লেডি আই অ্যাম মেল'। সেই ভিডিয়োটি ভাইরাল হয়ে যায়। সোশ্যাল মিডিয়া ঘুরতে থাকে বিভিন্ন ধরনের মিমও! কিন্তু রিপোর্টে সেই ঘটনার কথা এড়িয়ে গেল বিজেপির  বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি।

বিজেপির নবান্ন অভিযান আহত হন অ্য়াসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্য়ায়। এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে তাঁকে দেখতে যান অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। ইরে বেরিয়ে তিনি বলেন, 'আমি দেবজিৎ বাবুকে বললাম। আমি আপনাকে স্যালুট জানাই, আপনি কিছু করেননি বলে। আপনার জায়গায় যদি আমি থাকতাম।  আমার সামনে যদি পুলিসের গাড়়িতে আগুন জ্বলত, কপালে গুলি করতাম'।  রিপোর্টে সেই ঘটনার কথা উল্লেখ করে নিশানা করা হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.