WB Bypoll: ভবানীপুরে যেন জল জমে না থাকে, NDRF টিমকেও তৈরি রাখার নির্দেশ নবান্ন-র

আগামী ৩০ সেপ্টেম্বর রাজ্যের ৩ কেন্দ্রে ভোটগ্রহণ। জল যন্ত্রণায় যাতে ভোটগ্রহণে কোনও সমস্যা না হয় তার জন্য বিশেষ নির্দেশ দিলেন মুখ্য সচিব

Updated By: Sep 22, 2021, 06:05 PM IST
WB Bypoll: ভবানীপুরে যেন জল জমে না থাকে, NDRF টিমকেও তৈরি রাখার নির্দেশ নবান্ন-র

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টি যেন থামতেই চায় না কলকাতায়। এর মধ্যেই শনিবার থেকে ফের দুর্যোগের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এনিয়ে দক্ষিণবঙ্গের জেলাশাসকদের সঙ্গে বৈঠক করলেন মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। বৈঠকে ছিলেন সেচ দফতরের আধিকারিক ও কলকাতা পুরসভার কমিশনার।

নবান্ন সূত্রে খবর, দক্ষিণবঙ্গে ত্রাণ শিবিরের সংখ্যা বাড়াতে হবে। নদী বা সমুদ্র তীরবর্তী এলাকা থেকে মানুষজনকে যতটা সম্ভব সরিয়ে নিতে হবে। কোনও প্রাণহানি যেন না হয়। তৈরি রাখতে হবে শুকনো খাবার। 

আরও পড়ুন-BJP: পশ্চিমবঙ্গের পুলিস "পিসি সার্ভিস", বললেন Sukanta

আগামী ৩০ সেপ্টেম্বর রাজ্যের ৩ কেন্দ্রে ভোটগ্রহণ। জল যন্ত্রণায় যাতে ভোটগ্রহণে কোনও সমস্যা না হয় তার জন্য বিশেষ নির্দেশ দিলেন মুখ্য সচিব। বিশেষ সতর্কতা নিতে হবে স্ট্রং রুম ও ভোটগ্রহণ কেন্দ্রগুলির ক্ষেত্রে।

সূত্রের খবর, ভবানীরপুর কেন্দ্রে উপ নির্বাচনের কথা মাথায় রেখে কলকাতা পুরসভার কমিশনার বিনোদ কুমারকে আলাদ করে নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব। হরিকৃষ্ণ বিনোদ কুমারকে বলেছেন, ভবানীপুর কেন্দ্রের কোথাও যেন জল জমে না থাকে। এর দায়িত্ব তাঁকেই নিতে হবে। ভবানীপুরে যেসব নিচু এলাকা রয়েছে সেইসব এলাকার উপরে বিশেষ নজর দিতে হবে। বিপর্যয় মোকাবিলা বাহিনীকে তৈরি রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-Pediatric Covaxin: দ্বিতীয় পর্যায়ের ট্রায়ালেও সফল, ১৮-অনুর্ধ্বদের জন্য শীঘ্রই টিকা!

সপ্তাহান্তে দুর্যোগের কথা মাথায় রেখে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে আলাদা করে সতর্ক থাকতে বলেছেন মুখ্যসচিব। সূত্রের খবর, মুখ্যসচিব বলেন এই ২ জেলা যেহেতু সমুদ্র উপকূলবর্তী, তাই এই দুই জেলার দিকে বিশেষ নজর দিতে হবে। মুখ্যসচিবের নির্দেশ, যদি আবহাওয়া দফতর কমলা সতর্কতা জারি করে, তাহলে আপনারা নিজ নিজ জেলায় লাল সতর্কতা জারি করে কাজ করুন। ত্রাণ শিবিরগুলোতে পর্যাপ্ত শুকনো খাবার ও ওষুধ এখন থেকেই মজুত করে রাখার জন্য জেলাশাসকদের বলেছেন মুখ্যসচিব। এখনও যারা নিচু জায়গায় রয়েছেন তাদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে হবে। প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী আগে থেকেই মজুত রাখতে হবে। নদীবাঁধ গুলোর দিকে সতর্ক নজর দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)