Tala Bridge: আগামী বছরের গোড়াতেই খুলছে টালা ব্রিজ? বিধানসভায় ইঙ্গিত পূর্তমন্ত্রীর

টালা ব্রিজ বন্ধ থাকায় ভোগান্তির মুখে পড়েছেন উত্তর কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার মানুষজন

Updated By: Nov 9, 2021, 01:59 PM IST
Tala Bridge: আগামী বছরের গোড়াতেই খুলছে টালা ব্রিজ? বিধানসভায় ইঙ্গিত পূর্তমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: নতুন বছরের গোড়াতেই মিলতে পারে সুখবর। খুলে যেতে পারে উত্তর কলকাতার অন্যতম প্রধান লাইফলাইন টালা ব্রিজ (Tala Bridge)। মঙ্গলবার বিধানসভায় এমনটাই জানালেন পূর্তমন্ত্রী মলয় ঘটক (Malay Ghatak)।

টালা ব্রিজ (Tala Bridge) বন্ধ থাকায় ভোগান্তির মুখে পড়েছেন উত্তর কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার মানুষজন। এই বিষয়টি মঙ্গলবার বিধানসভায় উত্থাপন করেন কাশীপুর বেলগাছিয়ার বিধায়ক অতীন ঘোষ (Atin Ghoah)। তাঁর পরিপ্রেক্ষিতে পূর্তমন্ত্রী মলয় ঘটক (Malay Ghatak) জানান, ২০২২-এর ফেব্রুয়ারিতে শেষ হবে টালা ব্রিজের  (Tala Bridge) কাজ। মার্চ-এপ্রিলে হতে পারে ব্রিজের  (Tala Bridge) উদ্বোধন। ইতিমধ্যে রেলকে ১১ কোটি টাকা দেওয়া হয়েছে এবং নির্দিষ্ট কাজগপত্রও দেওয়া হয়েছে। ২০১৮-র ৪ সেপ্টেম্বর ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ। এরপরই শহরের বিভিন্ন ব্রিজগুলোর স্বাস্থ্য পরীক্ষা করায় সরকার। পরীক্ষায় উত্তর ২৪ পরগনার-কলকাতার অন্যতম যোগসূত্র টালা ব্রিজের (Tala Bridge) স্বাস্থ্যে গলদ ধরা পড়ে। 

আরও পড়ুন: #উৎসব: জগদ্ধাত্রীপুজোর ভার্চুয়াল উদ্বোধনে মমতা বন্দ্যোপাধ্যায়

আরও পড়ুন: ১৬ নভেম্বর থেকে রাজ্যে শুরু হচ্ছে দুয়ারে রেশন প্রকল্প: Mamata Banerjee

এরপরই ২০২০-র ৩১ জানুয়ারি মাঝরাত থেকে টালা ব্রিজে (Tala Bridge) যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। শুরু হয় ব্রিজ ভাঙার কাজ। নতুন টালা ব্রিজ  (Tala Bridge) হবে ৮০০ মিটার লম্বা এবং ১৯ মিটার মিটার চওড়া। চার লেনের ব্রিজ হবে। ট্রালা ব্রিজ (Tala Bridge) ভেঙে ফেলায় অসুবিধার মুখে পড়েন উত্তর কলকাতা ও শহরতলির মানুষজন।

যান চলাচলের জন্য বিকল্প দুটি রাস্তা তৈরি হয়। একটি সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে কাশীপুরের লকগেট ব্রিজ হয়ে ডানলপগামী গাড়ি চলাচল করছে। অন্যটি সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে শ্যামবাজার, আর জি কর রোড হয়ে পাইকপাড়ায় দিয়ে গাড়ি চলছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.