বাম-কংগ্রেসকে জোটের প্রস্তাব দেননি মমতা, ২৪ ঘণ্টায় উল্টো সুর তাপসের

এদিন বিধানসভায় প্রশ্নোত্তর পর্বের শেষে 'পয়েন্ট অব ইনফর্মেশন' আনেন তাপস রায়।

Updated By: Jun 27, 2019, 03:29 PM IST
বাম-কংগ্রেসকে জোটের প্রস্তাব দেননি মমতা, ২৪ ঘণ্টায় উল্টো সুর তাপসের

নিজস্ব প্রতিবেদন: সিপিএম-কংগ্রেসের সঙ্গে জোটের কথা বলেননি মুখ্যমন্ত্রী। সংবাদমাধ্যম মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের ভুল ব্যাখ্যা করেছে। বৃহস্পতিবার বিধানসভায় এহেন দাবি করলেন পরষদীয় প্রতিমন্ত্রী তাপস রায়। তাঁর বক্তব্যের বিরোধিতা করে বাম-কংগ্রেস। তাদের বক্তব্য, সংবাদমাধ্যম মুখ্যমন্ত্রীর বক্তব্যের অপব্যাখ্যা করেনি। প্রতিবাদে ওয়াকআউট করেন বাম-কংগ্রেস বিধায়করা।                

এদিন বিধানসভায় প্রশ্নোত্তর পর্বের শেষে 'পয়েন্ট অব ইনফর্মেশন' আনেন তাপস রায়। পড়ে শোনান একাধিক সংবাদপত্র। তাপস রায় দাবি করেন, মুখ্যমন্ত্রী কোনও জোট করার কথা বলেননি। বলেছেন, একসঙ্গে আসার কথা, যেমন জাতীয়স্তরে হয়। সংবাদমাধ্যম ভুল লিখেছে। মুখ্যমন্ত্রীর বিবৃতি আবার তৈরি করা হচ্ছে। কারণ তাঁর বক্তব্য বিকৃত করা হয়েছে।  

কিন্তু মুখ্যমন্ত্রীর বক্তব্য খণ্ডন করতে কেন 'পয়েন্ট অব ইনফর্মেশন' আনা হল, তা নিয়ে প্রশ্ন তোলেন বিরোধীরা। বিরোধীদের বক্তব্য, কোনও অকস্মাত্ ঘটনা বা তথ্যকে তুলে ধরতে 'পয়েন্ট অব ইনফর্মেশন' আনা হয়। সংবাদমাধ্যম ভুল তথ্য ছেপে থাকলে স্বাধিকার ভঙ্গের নোটিস আনা যেত। এরপরই অধিবেশনকক্ষ থেকে ওয়াক আউট করেন বাম-কংগ্রেস বিধায়করা। 

বুধবার বিধানসভায় রাজ্যপালের ভাষণের জবাবি বক্তৃতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন,''সিপিএম, কংগ্রেস দেশকে ধ্বংস করবে, আমি বিশ্বাস করি না। বিজেপি সব প্রতিষ্ঠানকে ধ্বংস করছে। ধর্মীয় উন্মাদনা ছড়াচ্ছে''। এরপরই আবদুল মান্নান ও সুজন চক্রবর্তীর উদ্দেশে তিনি বলেন,''আমাদের একসঙ্গে প্রতিরোধ গড়া দরকার। বিজেপি ছাড়া বাংলার অন্যান্য রাজনৈতিক দলগুলি সত্''।

আরও পড়ুন- সন্দেশখালি গেলে বুদ্ধিজীবীদের জন্য চেয়েচিন্তে খাবার ও গাড়ির ব্যবস্থা করতাম: মুকুল

.