মেট্রোর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ, নিজের বাড়ি বাসযোগ্য কিনা নিজেই যাচাই করাতে চান পরিষদীয় মন্ত্রী তাপস রায়

 যে মেট্রোর গাফিলতিতে তাঁকে বাড়ি ছাড়তে হয়েছে, তাদের আবার ভরসা করতে নারাজ তাপস রায়। দরকার হলে নিজেই সার্ভে করবেন, জানালেন তিনি।

Updated By: Oct 16, 2019, 07:26 PM IST
মেট্রোর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ, নিজের বাড়ি বাসযোগ্য কিনা নিজেই যাচাই করাতে চান পরিষদীয় মন্ত্রী তাপস রায়

নিজস্ব প্রতিবেদন : পুজোর পুরোটাই কেটেছে সরকারি ফ্ল্যাটের অস্থায়ী ঠিকানায়। বউবাজারের আর পাঁচজন সাধারণ বাসিন্দার মতোই মেট্রোর নির্দেশে বাড়ি ছাড়তে হয়েছে দাপুটে মন্ত্রীকে। বুধবার তাই বাড়ির জন্য বেশ মনমরা দেখাল রাজ্যের পরিষদীয় মন্ত্রী তাপস রায়কে। তাই মেট্রোকে আর ভরসা না করে নিজেই রাজ্য সরকারের ইঞ্জিনিয়ারদের দিয়ে বাড়ি যাচাই করাতে চান তিনি। 

পুজো কাটাতে হল বাড়ির বাইরে। কিন্তু এত দিনেও মেট্রোর তরফে কোনও যোগাযোগ করা হয়নি, জানালেন তাপস রায়। বাড়িগুলিকে বিপদজনক পরিস্থিতিতে ফেলার পেছনে মেট্রোকেই কাঠগড়ায় দাঁড় করালেন মন্ত্রী। তাঁর সাফ বক্তব্য, "মেট্রোর তরফ থেকে গাফিলতি রয়েছে।" মেট্রোরই ভুলের জন্য আর পাঁচজনের মতই মাত্র এক রাতের নোটিসে তাই বসতবাড়ি ছেড়ে সরকারি ফ্ল্যাটে আশ্রয় নিতে হয়েছে তাঁকে।  

তবে যে মেট্রোর গাফিলতিতে তাঁকে বাড়ি ছাড়তে হয়েছে, তাদের আবার ভরসা করতে নারাজ তাপস রায়। দরকার হলে নিজেই সার্ভে করবেন, জানালেন তিনি।  তিনি বললেন, "আমি ভেবেছি এবার নিজে সার্ভে করব।" প্রয়োজনে তাঁর পরিচিত রাজ্য সরকারের ইঞ্জিনিয়ারদের সাহায্য নেওয়ার ব্যাপারেও ভাবছেন তাপস। "আমার চেনা-পরিচিত ইঞ্জিনিয়াররা সার্ভে করে ফিট সার্টিফিকেট দিলে তবেই বাড়িতে ফেরত যাব। মেট্রো বললে যাব না।"

আরও  পড়ুন : 'ভবিষ্যতে রাজ্যের জন্য অভিজিতের মূল্যবান পরামর্শ নেব', নোবেলজয়ীর বাড়িতে বললেন মুখ্যমন্ত্রী

পুজোর সময়টা বসতবাড়ি ছেড়ে নতুন জায়গায় কাটাতে হয়েছে। এখনও বাড়ি ফিরতে পারেননি তাপস রায়। কিন্তু নতুন জায়গায় এসে বাড়ির জন্য মন কেমন করছে দাপুটে মন্ত্রীর।  

.