Abhishek on SSC: সত্যের সঙ্গে থাকুন; সরকার চায় সবার চাকরি হোক, চাকরিপ্রার্থীদের বার্তা অভিষেকের

 অভিষেক বলেন, সরকার সম্প্রতি যেসব পদক্ষেপ নিয়েছে তা প্রসংশার দাবি রাখে। আবাস যোজনার টাকা এতদিন কেন্দ্র আটকে রেখেছিল। হঠাত্ সেই টাকার কিছুটা ছেড়েছে। যে লিস্ট করা হয়েছে তাতে পাঞ্চাশ লাখ নাম রয়েছে

Updated By: Jan 1, 2023, 06:07 PM IST
Abhishek on SSC: সত্যের সঙ্গে থাকুন; সরকার চায় সবার চাকরি হোক, চাকরিপ্রার্থীদের বার্তা অভিষেকের

প্রবীর চক্রবর্তী: দলের নতুন কার্যালয়ের ভিত পুজোর অনুষ্ঠানে শিক্ষক নিয়োগ নিয়ে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। চাকরির দাবিতে বহু পরীক্ষার্থী এখনও ধরনা দিচ্ছেন। এদিকে আদালতেও এনিয়ে মামলা চলছে। একদল ভুয়ো শিক্ষকের নামও প্রকাশ করেছে পর্ষদ। এদের ভবিষ্যত কী হবে? অভিষেক বলেন, আমি আর কী বলতে পারি। একদফা তাঁদের সঙ্গে বৈঠক করেছি। সবটাই একটা আইনি জটিলতার কারণে করা যাচ্ছে না। এনিয়ে এসএসসির চেয়ারম্যান থেকে শুরু করে শিক্ষামন্ত্রী যা বলার বলেছেন। দলের তরফে আমার সীমাবদ্ধ এক্তিয়ার অনুযায়ী যেখানে যা করার তা আমি করেছি। দলের তরফে একটা জানিস বারবার স্পষ্ট করে বলা হয়েছে। আমরা চাই যারা আন্দোলন করেছেন বা যারা যোগ্য তাদের সবার চাকরি হোক। আইনি জটিলতার কারণে বা মিডিয়ার আলোক আলোকিত হয়ে সেই আলোর বাইরে আর অনেকে বের হতে পারেছেন না অনেকে। চাকরিপ্রার্থীদের বলব সত্যের সঙ্গে থাকুন। সরকার চায় আপনাদের চাকরি হোক। 

আরও পড়ুন-আগেভাগে জেনে নিন ২০২৩ সালে আপনাকে ঘর করতেই হবে যেসব প্রযুক্তির সঙ্গে...

অভিষেক আরও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার তৃতীয়বার ক্ষমতায় আসার পর বেশকিছু ইতিবাচক পদক্ষেপ নিয়েছে। আমাদের দল, আমাদের সরকার চায় সবার চাকরি হোক। আইনি জটিলতা ও সিপিএমের কিছু আইনজীবীর কারণে অনেককিছু হচ্ছে। সবাই আপনারা তা জানেন। চাকরিপ্রার্থীদের বিভ্রান্ত করে নিজেকে লার্জার দ্যান লাইফ হিসেবে গড়ে তোলার চেষ্টা চলছে।

আবাস যোজনার যেসব দুর্নীতির খবর সামনে আসছে তা কি পঞ্চায়েত নির্বাচনে প্রভাব ফেলতে পারে? অভিষেক বলেন, সরকার সম্প্রতি যেসব পদক্ষেপ নিয়েছে তা প্রসংশার দাবি রাখে। আবাস যোজনার টাকা এতদিন কেন্দ্র আটকে রেখেছিল। হঠাত্ সেই টাকার কিছুটা ছেড়েছে। যে লিস্ট করা হয়েছে তাতে পাঞ্চাশ লাখ নাম রয়েছে। এই লিস্ট যদি দেখেন তাহলে দেখবেন তা তৈরি হয়েছিল ২০১৮ সালে। সবথেকে বেশি অভিযোগ আসছে পূর্ব মেদিনীপুর থেকে। দায়িত্বে কে ছিল তার নামটা এখন বলব না। যেসব নাম এখনও পর্যন্ত বাতিল করা হয়েছে তার শীর্ষে রয়েছে পূর্ব মেদিনীপুর। দায়িত্বে কে ছিল, প্রধানদের কে নির্বাচন করেছিল তা আপনারা জানেন। আমরা একজনকে বিশ্বাস করেছিলাম। সেটা আমাদের ভুল হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.