Rail News: মাত্র ১০ দিনে শিয়ালদহে ধরা পড়ল বিনা টিকিটের কত হাজার যাত্রী, শুনলে চমকে যাবেন

Rail News:  বিনা টিকিটের যাত্রীর পাশাপাশি মালের টিকিট না কেটেও অনেকে উঠে পড়ছিলেন ট্রেনে। সেরকম ৩২৬১ কেস ধরেছে রেল পুলিস

Updated By: Jun 23, 2024, 03:44 PM IST
Rail News: মাত্র ১০ দিনে শিয়ালদহে ধরা পড়ল বিনা টিকিটের কত হাজার যাত্রী, শুনলে চমকে যাবেন

অয়ন ঘোষাল: টিকিট চেকিং শুরু হতেই বেরিয়ে পড়ল আসল চেহারা। বিপুল সংখ্যক যাত্রী যাতায়াত করছিলেন বিনা টিকিটেই। গত ১৩ জুন থেকে ২২ জুন শিয়ালদহ ডিভিশনে বিনা টিকিটের যাত্রীদের ধরতে একটি অভিযান চালায় রেল। তাতে ধরা পড়েছেন ১০ হাজার বিনা টিকিটের যাত্রী। এদের সবাইকে জরিমানা করা হয়েছে। সঙ্গে রয়েছে বিনা টিকিটে মাল বহনকারীরাও।

আরও পড়ুন- 'অমতি' উৎসবে শিকার করতে এসে বন দফতরের হাতে গ্রেফতার আদিবাসীরা...

কিছুদিন আগে শিয়ালদহের ৫টি লাইনে কাজ করল রেল। সম্প্রসারণ হল ৫ প্লাটফর্মের। তার পর থেকে ১২ কোচের ট্রেন ঢুকতে পারছে শিয়ালদহের নর্থ সেকশন। এরপরই বিনা টিকিটের যাত্রী ধরতে অভিযান শুরু করে রেল। তাতেই বেরিয়ে পড়ে কী বিপুল সংখ্যা যাত্রী বিনা টিকিটে যাতায়াত করছিলেন। এতে জরিমানা বাবদ রেলের ঘরে এসেছে ২,৪৬০,৫৬০ টাকা। বিনা টিকিটের যাত্রীর পাশাপাশি মালের টিকিট না কেটেও অনেকে উঠে পড়ছিলেন ট্রেনে। সেরকম ৩২৬১ কেস ধরেছে রেল পুলিস। এদের জরিমানা করে উদ্ধার হয়েছে ৫৬৬৩৪০ টাকা।

কোথায় কোথায় চালানো হয় টিকিট চেকিং অভিযান? শিয়ালদহ ডিভিশনের রানাঘাট, দমদম জংশন, বালিগঞ্জ জংশন, দমদম ক্যান্টনমেন্ট, শান্তিপুর, শিয়ালদহ, ব্যারাকপুর, বারাসত জংশন, নৈহাটি জংশনে অভিযান চালায় রেল পুলিস। ওইসব জায়গা বেশি যাত্রী ওঠানামা করেন। তাই ওইসব জায়গাগুলিকেই বেছে নেওয়া হয়। এছাড়াও যাদবপুর একটি ম্যাজিস্ট্রেরিয়াল চেকিং হয়। রেল সূত্রে খবর, রেলে টিকিট কাটার সংখ্যা বৃদ্ধি করতে ও যাত্রীদের মধ্যে টিকিট সচেতনতা বাড়াতে ওই টিকিট চেকিংয়ের অভিযান চালানো হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.