#উৎসব: জঙ্গি নিশানায় দুর্গাপুজো! কড়া সতর্কবার্তা স্বরাষ্ট্র দফতরের

কবে কবে করা যাবে প্রতীমা নিরঞ্জন? জানাল সরকার।  

Updated By: Oct 8, 2021, 02:43 PM IST
#উৎসব: জঙ্গি নিশানায় দুর্গাপুজো! কড়া সতর্কবার্তা স্বরাষ্ট্র দফতরের

নিজস্ব প্রতিবেদন: মহালয়ার পর থেকেই শুরু হয়ে গিয়েছে বাঙালির সবচেয়ে বড় উৎসবের কাউন্টডাউন। দুর্গাপুজোর (Durga Puja 2021) আনন্দে মেতে উঠতে প্রস্তুত আপামোর বঙ্গবাসী। এমনকী বিশ্বের যেকোনও প্রান্তের বাঙালিরা। তবে উৎসবের মরসুমেও আতঙ্ক কিন্তু পিছু ছাড়ছে না। আর এটা যে সে আতঙ্ক নয়। সরাসরি জঙ্গি হানার আতঙ্ক। 

স্বরাষ্ট্র দফতর সূত্রে খবর, দশেরা এবং দুর্গাপুজোকে টার্গেট করেছে সন্ত্রাসবাদী সংগঠনগুলো। এই উৎসবের মরসুমে যাতে সর্বাধিক আঘাত হানা যায়, সেজন্য বড়সড় হামলার ছক কষছে তারা। তাই আগেভাগে কলকাতা-সহ রাজ্যপুলিসকে সতর্ক করল স্বরাষ্ট্র দফতর। 

আরও পড়ুন:মমতা অন্য রাজ্যে গিয়ে দোকান খুলছেন: দিলীপ ঘোষ

১) ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর রাজ্যজুড়ে দশেরা এবং দুর্গাপুজো পালিত হবে। 

২) এই উৎসবের মরসুমে জঙ্গি হানার সতর্কতা জারি করেছে স্বরাষ্ট্র দফতর।

৩) যেকোনও ধরনের নাশকতা এড়াতে পুলিস প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।  

৪) পুজোর ভিড় এবং প্রতীমা নিরঞ্জনের দিকে বিশেষ নজর রাখতে বলা হয়েছে। 

৫) পুজো কমিটিগুলোকে স্বেচ্ছাসেবকদের নাম ও পরিচয় রাখতে হলা হয়েছে। সঙ্গে সন্দেহভাজদের উপর নজর রাখতেও বলা হয়েছে।

৬) সরকারের তরফে নিরঞ্জনের দিনও ঠিক করে দেওয়া হয়েছে। ১৫ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত প্রতীমা নিরঞ্জন করা যাবে।

 ইতিমধ্যে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকা থেকে বেশ কয়েকজন জেএমবি (JMB) জঙ্গি গ্রেফতার হয়েছে। গোয়েন্দারা জানতে পেরেছেন, পশ্চিমবঙ্গে কাজ করছে জেএমবি'র (JMB) স্লিপার সেল। এই পরিস্থিতিতে স্বরাষ্ট্র দফতরের সতর্কবার্তা খুবই প্রাসঙ্গিক বলে করছে ওয়াকিবহাল মহল।   

আরও পড়ুন: নাম না করে কংগ্রেসকে নিশানা Prashant-র, তুললেন পরিকাঠামোগত দুর্বলতার কথা

শুধু রাতে নয়। দিনের বেলাতে অনেক লোক বেরোতে পারে। তাই দিনের বেলাতেও বেশি পরিমাণ পুলিশ মোতায়েন রাখতে বলা হয়েছে। যত্রতত্র যাতে পার্কিং না হয়, সেই বিষয়টিও দেখার নির্দেশ দিয়েছেন কলকাতা পুলিশের (Kolkata Police) আধিকারিকরা।

শহর কলকাতায় প্রায় ২৭০১টি দুর্গাপুজো (Durga Puja 2021) হয়। কলকাতা পুলিসের তরফে এবার প্রতিমা নিরঞ্জনের (Durga Puja 2021) জন্য চারদিন বরাদ্দ করা হয়েছে। ১৫ অক্টোবর দশমী থেকে ১৮ অক্টোবর সোমবার পর্যন্ত প্রতিমা নিরঞ্জন (Durga Puja 2021) করা যাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)