আড়াই মিনিট নয়, দক্ষিণেশ্বর-নোয়াপাড়া রুটে মেট্রো চলবে ৭ মিনিট অন্তর

ক্ষিণেশ্বর স্টেশনের ডিজাইনগত ক্রটির কারণে কোনওভাবেই সেই ট্রেন সাত মিনিট অন্তর ছাড়া চালানো যাবে না।

Updated By: Jun 25, 2018, 05:43 PM IST
আড়াই মিনিট নয়, দক্ষিণেশ্বর-নোয়াপাড়া রুটে মেট্রো চলবে ৭ মিনিট অন্তর

নিজস্ব প্রতিবেদন:  ইস্ট ওয়েস্ট মেট্রো আড়াই মিনিট অন্তর চলার পরিকল্পনা থাকলেও, দক্ষিণেশ্বর -নোয়াপাড়া মেট্রো কোনওভাবেই ৭ মিনিটের কমে চলা সম্ভব হবে না। পরিকল্পনাগত ত্রুটির কারণেই এই বিলম্ব। আগামী বছরই এই প্রকল্পের পরিষেবা শুরু হওয়ার কথা। কিন্তু, দক্ষিণেশ্বর স্টেশনের ডিজাইনগত ক্রটির কারণে কোনওভাবেই সেই ট্রেন সাত মিনিট অন্তর ছাড়া চালানো যাবে না।

আরও পড়ুন: মর্গের সামনে প্রকাশ্যেই সাপে কাটা গৃহবধূর সঙ্গে ঘৃণ্য কাজ ব্যক্তির!

নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোতে বরানগরের পরের স্টেশন দক্ষিণেশ্বর। স্টেশন যেখানে শেষ, তার  ঠিক পরেই শুরু হচ্ছে স্কাই ওয়াক। রেললাইনও দক্ষিণেশ্বর প্ল্যাটফর্মের পরে অল্প কিছুদূর গেছে। পরিকল্পনা অনুযায়ী,  যাত্রীদের প্ল্যাটফর্মে নামিয়ে ট্রেন আবার প্রায় ৩০০ মিটার পিছনে বরানগরের দিকে চলে যাবে। সেখানে রয়েছে ক্রশ ওভার। ট্রেন লাইন চেঞ্জ করে অন্য লাইনে ঢুকবে। তারপর প্ল্যাটফর্মে পৌছবে। যাত্রীদের তুলে মেট্রো ফের বরানগরের দিকে রওনা হবে।

এক্ষেত্রে প্রথম ট্রেন যতক্ষণ না যাত্রীদের তুলে বরানগরের দিকে রওনা দেবে ততক্ষণ পরের ট্রেনটি দক্ষিণেশ্বর ঢুকতে পারবে না। হিসেব বলছে,  যাত্রী নামানো , লাইন চেঞ্জ ও তারপর ফের যাত্রী তুলে রওনা দেওয়া- সবমিলিয়ে ৫ থেকে ৭ মিনিট সময় লাগবে।

.