ধর্মতলার সমাবেশে সব পুরোহিতকে ভাতা দেওয়ার প্রতিশ্রুতি মন্ত্রীর

শীঘ্রই এই আবেদন জানিয়ে তিনি মুখ্যমন্ত্রীর কাছে দরবার করবেন বলেও আশ্বাস দেন মন্ত্রী।

Updated By: Aug 9, 2019, 02:54 PM IST
 ধর্মতলার সমাবেশে সব পুরোহিতকে ভাতা দেওয়ার প্রতিশ্রুতি মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: সব পুরোহিতকে ভাতা দেওয়ার প্রতিশ্রুতি দিলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। রানি রাসমনি রোডের সমাবেশে প্রকাশ্যে বললেন মন্ত্রী। শীঘ্রই এই আবেদন জানিয়ে তিনি মুখ্যমন্ত্রীর কাছে দরবার করবেন বলেও আশ্বাস দেন মন্ত্রী।

এক্ষেত্রে অঞ্চল ভিত্তিক সংগঠন করার কথাও বলেন তিনি। এই বিষয়টি নিয়ে যাতে সব জায়গায় আওয়াজ ওঠে, সেদিকে নজর দিতে হবে। সনাতন ব্রাহ্মণরা তাঁদের বিশ্বাস করবেন বলেই আশাবাদী তিনি। মঞ্চে দাঁড়িয়ে তিনি বললেন, “ভাতা আমরা যেভাবে হোক লড়াই করে আনবো।আপনাদের মাথায় ছাদের ব্যবস্থা করবার চেষ্টা করবো।”

রাজ্যের পুরোহিতদের নিয়ে কলকাতায় সম্মেলনে তৃণমূল, তীব্র কটাক্ষ দিলীপের

বিজেপির নাম না করে তিনি বলেন, “একটা রাজনৈতিক দল শুধু রাজনীতি করে শ্রীরামকে এজেন্ট করছে। এখানে থেকে তাদের ধিক্কার জানাই।” তিনি বলেন, “ব্রাহ্মনরা আগামী দিনে পথ দেখাবে। কেউ কেউ আমাদের ছিবড়ের মতো ব্যবহার করে ফেলে দিয়েছে। তাই সংগঠিত করতে হবে ।ব্রাহ্মণ পরিবারেরা কষ্ট থাকে। হিন্দু সংঘ সংগঠিত না ।”

উল্লেখ্য, পুরোহিতদের দাবি ছিল, ১. ব্রাহ্মণদের পরিচয়পত্র দিতে হবে। ২. গৃহহীন ব্রাহ্মণদের বসবাসের ব্যবস্থা নিতে হবে । ৩. জেলায় জেলায় সংস্কৃত কলেজ করতে হবে। ৪.  পুরোহিতদের স্বাস্থ্য বিমা দিতে হবে । ৫. জেলার বিদ্যালয় সংস্কৃত পঞ্চম শ্রেণি থেকে বাধ্যতামূলক করতে হবে । ৬. প্রবীণ পুরোহিতদের জন্য ভাতা দিতে হবে । ৭. ব্রাহ্মণদের সন্তানদের টোল খুলতে হবে ।

পুরোহিতদের দাবি মতো তাঁদের ভাতার বিষয়টি সুনিশ্চিত করার প্রতিশ্রুতি দেন রাজীব বন্দ্যোপাধ্যায়। 

অন্যদিকে, এই সবটাই ভোটবাক্সের রাজনীতি বলে কটাক্ষ করেছেন বিজেপি রাজ্য সভাপতি। চাঁছাছোলা ভাষায় দিলীপ ঘোষের আক্রমণ, "বিজেপির দেখানো পথেই হাঁটছে তৃণমূল।"

.