মৃতদেহের চোখ খুবলে নিল ইঁদুর, ধুন্ধুমার কাণ্ড আরজি কর হাসপাতালে; দোষ স্বীকার হাসপাতাল কর্তৃপক্ষের

নকল চোখ বসিয়ে দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

Updated By: Aug 19, 2019, 10:37 PM IST
মৃতদেহের চোখ খুবলে নিল ইঁদুর, ধুন্ধুমার কাণ্ড আরজি কর হাসপাতালে; দোষ স্বীকার হাসপাতাল কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন : মৃতদেহের চোখ খুবলে নিল ইঁদুরে। আর সেই অভিযোগ ঘিরেই ধুন্ধুমার কাণ্ড আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে। মর্গের কর্মীদের আটকে বিক্ষোভ দেখায় মৃতের পরিবার। সন্ধ্যায় পুলিস মোতায়েন করা হয় হাসপাতালে। শেষ পর্যন্ত দোষ স্বীকার করে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীর চোখ উধাও তা লিখিতভাবে স্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। একই সঙ্গে নকল চোখ বসিয়ে দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

ঘটনার সূত্রপাত ১৫ অগাস্ট। রাস্তায় পড়ে গিয়ে মাথায় চোট পান পাইকপাড়ার বাসিন্দা শম্ভুনাথ দাস। এরপর আরজি কর হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ১৮ তারিখ দুপুরে হাসপাতালেই মৃত্যু হয় ৬৯ বছরের শম্ভুনাথের। এরপর নিয়ম অনুযায়ী দেহ ময়না তদন্তে পাঠানো হয়। সোমবার দেহ নিতে এসে পরিবারের লোকেরা দেখেন, শম্ভুনাথবাবুর দুটি চোখই নেই! খোবলানো। কারণ জানতে চাইলে, মর্গের কর্মীরা জানান ইঁদুর চোখ খুবলে নিয়েছে। দেহ নিতে অস্বীকার করে পরিবার। ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। মর্গের সামনেই বিক্ষোভ দেখান তাঁরা। এমনকী টালা থানায় অভিযোগ দায়ের করে বিক্ষোভ দেখানো হয়।   

আরও পড়ুন - কীভাবে জলে পড়লেন প্রসেনজিৎ? আলিপুর বডিগার্ড লাইনে যুবকের মৃত্যুতে ধোঁয়াশা

মর্গের কর্মীদের ভিতর থেকে বেরোতে দেওয়া হয়নি। মৃত শম্ভুনাথবাবুর পরিবারের তরফে দাবি করা হয়, চোখ নিয়ে স্পষ্ট ভাবে জানাতে হবে তা গেল কোথায়? শেষ পর্যন্ত চাপের মুখে চোখ উধাওয়ের কথা স্বীকার করে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। নকল চোখ বসিয়ে দেহ তুলে দেওয়া হয় পরিবারের হাতে।