৪০ দিন পর এমএসকে শিক্ষকরা অনশন তুললেও, এখনই বদলানো হচ্ছে না বেতন কাঠামো

বোর্ডের অনুমোদনের আশ্বাসে ৪০ দিন পর অনশন তুলে নিলেন মাদ্রাসার অধীনে থাকা এমএসকে শিক্ষকরা। তবে এখনই বদলানো সম্ভব হচ্ছে না বেতন কাঠামো। আজ আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকের পর একথা জানিয়ে দিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। দাবি ছিল তিনদফা। মাদ্রাসা বোর্ডের অনুমোদন। এমএসকে শিক্ষকদের জন্য বিএড ট্রেনিং এবং মাদ্রাসা বোর্ডের সঙ্গে সমান বেতন কাঠামো।

Updated By: Nov 9, 2015, 05:55 PM IST
৪০ দিন পর এমএসকে শিক্ষকরা অনশন তুললেও, এখনই বদলানো হচ্ছে না বেতন কাঠামো

ওয়েব ডেস্ক: বোর্ডের অনুমোদনের আশ্বাসে ৪০ দিন পর অনশন তুলে নিলেন মাদ্রাসার অধীনে থাকা এমএসকে শিক্ষকরা। তবে এখনই বদলানো সম্ভব হচ্ছে না বেতন কাঠামো। আজ আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকের পর একথা জানিয়ে দিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। দাবি ছিল তিনদফা। মাদ্রাসা বোর্ডের অনুমোদন। এমএসকে শিক্ষকদের জন্য বিএড ট্রেনিং এবং মাদ্রাসা বোর্ডের সঙ্গে সমান বেতন কাঠামো।

আর এই দাবিগুলি নিয়েই গত ১ অক্টোবর থেকে রিলে অনশনে বসেছিলেন মাদ্রাসা বোর্ডের অধীনে থাকা এমএসকের শিক্ষকরা। দাবি নিয়ে গত ৬ নভেম্বরও বৈঠক করেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। কিন্তু বরফ গলেনি। মুখ্যমন্ত্রীকে গোটা বিষয়টি জানান আন্দোলনকারীরা। মুখ্যমন্ত্রীর নির্দেশে সোমবার ফুরফুরা শরিফের পীরজাদা ত্বহা সিদ্দিকির উপস্থিতিতে আন্দোলনকারীদের সঙ্গে ফের বৈঠক করেন পুরমন্ত্রী। এখানেই মেলে বোর্ডের অনুমোদনের আশ্বাস। আর তাতেই ওঠে অনশন। যদিও মাদ্রাসা আন্দোলনকারী শিক্ষকদের বেতন কাঠামোয় এখনই কোনও পরিবর্তন হচ্ছে না।

আপাতত উঠল অনশন। আগামী ১৬ তারিখ মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে বসবেন সংখ্যালঘু উন্নয়ন দফতরের সচিব। সেই বৈঠকের পরই জারি হবে নোটিফিকেশন।

 

.