এবার বিধানসভা সচিবালয়-এর অনুরোধ ফেরালেন রাজ্যপাল!

যেহেতু বৃহস্পতিবার  বিধানসভা অধিবেশন (Assembly Session) মুলতুবি, ফলে  অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Speaker Biman Banerjee) বিধানসভায় উপস্থিত থাকতে পারছেন না।

Updated By: Dec 5, 2019, 06:21 AM IST
এবার বিধানসভা সচিবালয়-এর অনুরোধ ফেরালেন রাজ্যপাল!

নিজস্ব প্রতিবেদন : রাজ্য-রাজ্যপাল সংঘাতে নতুন টুইস্ট। বিধানসভা মুলতুবি- তার মধ্যেই আজ বিধানসভা যাচ্ছেন রাজ্যপাল।  ঘুরে দেখবেন স্থাপত্য শিল্প। অধ্যক্ষের থাকা নিয়ে অনিশ্চয়তা। রাজ্যপালকে না আসার অনুরোধ স্পিকারের। এরই মধ্যে বিধানসভা সচিবালয় এর অনুরোধ ফেরালেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

রাজভবন সূত্রে খবর, বুধবার বিধানসভা সচিবালয় থেকে সন্ধ্যায় ফোন যায় রাজভবনের স্পেশাল সেক্রেটারির কাছে। বলা হয়, যেহেতু বৃহস্পতিবার  বিধানসভা অধিবেশন (Assembly Session) মুলতুবি, ফলে  অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Speaker Biman Banerjee) বিধানসভায় উপস্থিত থাকতে পারছেন না। রাজ্যপালকে আজ অর্থাৎ বৃহস্পতিবার বিধানসভায় না এসে অন্য কোনওদিন আসার অনুরোধ জানান বিধানসভার সেক্রেটারি। রাজ্যপাল যেন তার বিধানসভার সফরের দিন বদল করেন সেই অনুরোধই বিধানসভা সচিবালয় তরফে জানানো হয় রাজভবনে।

আরও পড়ুন - সংঘাত জারি, কাল বিধানসভায় রাজ্যপালকে বয়কট করতে পারে শাসকদল

সূত্রের খবর, রাজভবনে স্পেশাল সেক্রেটারির তরফে বিধানসভা সচিবালয় এর কাছে লিখিত চিঠি চাওয়া হয়েছে এই মর্মে। কিন্তু বিধানসভা সেক্রেটারি জানিয়ে দেন চিঠি দেওয়া সম্ভব নয়, শুধুমাত্র তথ্য জানানোর জন্যই তিনি ফোন করেছেন রাজভবনে। সেই জায়গা থেকে রাজভবন জানিয়ে দেয় রাজ্যপালের পূর্বনির্ধারিত সফরসূচী বদল করা সম্ভব নয়। রাজ্যপাল বৃহস্পতিবার বিধানসভায় অবশ্যই যাবেন।

ফলে স্বাভাবিকভাবেই ফের রাজ্যপাল-রাজ্য সরকার সংঘাত। সূত্রের খবর, রাজ্যপাল জগদীপ ধনকরকে (Jagdeep Dhankhar) অভ্যর্থনার জন্য উপস্থিত থাকবেন বিধানসভার মার্শাল এবং কেয়ারটেকার সহ অন্যান্য আধিকারিকরা। কিন্তু অধ্যক্ষ  ডেপুটি স্পিকার বা অন্য কোনও গুরুত্বপূর্ণ মন্ত্রী এদিন বিধান সভায় উপস্থিত থাকবেন না। চরম অসৌজন্যের এক আবহ তৈরি হতে চলেছে বিধানসভায় বৃহস্পতিবার। যা রাজ্য বিধানসভার ইতিহাসে চরম নজিরবিহীন বলেই মনে করছে রাজনৈতিক মহল।