সংঘাত জারি, কাল বিধানসভায় রাজ্যপালকে বয়কট করতে পারে শাসকদল

বিধানসভায় যাবেন রাজ্যপাল জগদীপ ধনকর (Jagdeep Dhankhar)। জানা যাচ্ছে রাজ্যপালকে অভ্যর্থনা জানাতে নাও উপস্থিত থাকতে পারেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Speaker Biman Banerjee)।

Updated By: Dec 4, 2019, 07:37 PM IST
সংঘাত জারি, কাল বিধানসভায় রাজ্যপালকে বয়কট করতে পারে শাসকদল

নিজস্ব প্রতিবেদন : রাজ্যপাল ফাইল সই করেননি। ফলে বিল পাস করা যাচ্ছে না। সেই কারণে দুদিনের জন্য বিধানসভা মুলতুবি করে দিয়েছেন অধ্যক্ষ। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছেন রাজ্যপাল। তাঁর স্পষ্ট কথা, বেশকিছু তথ্য চাওয়া হয়েছিল, কিন্তু প্রয়োজনীয় নথি পাঠায়নি সংশ্লিষ্ট দফতর। এদিকে অধিবেশন মুলতুবি থাকা অবস্থাতেই আগামিকাল বিধানসভায় যাচ্ছেন রাজ্য়পাল জগদীপ ধনকর। আর তা ঘিরেই তৈরি হয়েছে নজিরবিহীন পরিস্থিতি। আগামিকাল বিধানসভায় রাজ্যপালকে বয়কট করতে চলেছে শাসকদল।  

বৃহস্পতিবার দুপুর ২টোয় বিজনেস অ্যাডভাইজারি বা বিএ কমিটির বৈঠক হওয়ার কথা ছিল। রাজ্যপালের আসার খবরে আগামিকাল সেই কমিটির বৈঠক বাতিল করা হয়েছে । শুক্রবার সকাল ১০ টায় বিধানসভা অধিবেশন (Assembly Session) শুরু হওয়ার আগে হবে সেই বিএ কমিটির বৈঠক। এদিকে বিধানসভায় যাবেন রাজ্যপাল জগদীপ ধনকর (Jagdeep Dhankhar)। জানা যাচ্ছে রাজ্যপালকে অভ্যর্থনা জানাতে নাও উপস্থিত থাকতে পারেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Speaker Biman Banerjee)। শুধুমাত্র অধ্যক্ষ নন, ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা, শাসকদলের মুখ্য সচেতক নির্মল ঘোষ, পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, পরিষদীয় রাষ্ট্রমন্ত্রী তাপস রায় সহ কোন গুরুত্বপূর্ণ প্রথম সারির মন্ত্রী রাজ্যপালকে অভ্যর্থনা জানানোর জন্য থাকবেন না বিধানসভায়। এমনটাই সূত্রের খবর।

আরও পড়ুন, দু'দিন মুলতুবি বিধানসভা, তারমধ্যেই বিধানসভায় যাচ্ছেন রাজ্যপাল

আরও পড়ুন, দেবশ্রীকে বিঁধে শঙ্করের ফেসবুক পোস্ট, কালিয়াগঞ্জ উপনির্বাচনে হার নিয়ে চরমে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

বিধানসভার সচিব সম্ভবত রাজ্যপাল জগদীপ ধনকারকে অভ্যর্থনা জানাবেন। রাজ্যপালের আসার খবরেই বাতিল করা হয়েছে বিজনেস অ্যাডভাইজারি কমিটির বৈঠক। আর তাতেই আগামিকাল রাজ্য বিধানসভায় ঘটতে চলেছে নজিরবিহীন ঘটনা। রাজনৈতিক মহলের মতে, রাজ্যপালের সঙ্গে সংঘাত জিইয়ে রাখতে চাইছে শাসক পক্ষ।