Partha Chatterjee: 'পার্থকে সব পদ থেকে‌ সরানো হোক', মন্ত্রিসভা বৈঠকের আগে বিস্ফোরক কুণাল

বুধবার অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে ২৭ কোটি ৯০ লক্ষ টাকা পাওয়া যায়। এদিন কুণাল ঘোষ বলেন, "এই বিষয়ি অত্যন্ত উদ্বেগের। যা ঘটেছে তা দলের জন্য কলঙ্কের এবং আমাদের সকলের জন্য লজ্জার। তিনি (পার্থ চট্টোপাধ্যায়) বলছেন কেন তিনি মন্ত্রীর পদ ছাড়বেন? কেন তিনি জনসমক্ষে বলছেন না যে তিনি নির্দোষ? এটা করতে তাকে কী বাধা দিচ্ছে? " 

Updated By: Jul 28, 2022, 10:08 AM IST
Partha Chatterjee: 'পার্থকে সব পদ থেকে‌ সরানো হোক', মন্ত্রিসভা বৈঠকের আগে বিস্ফোরক কুণাল
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ক্যাবিনেট মন্ত্রী থাকবেন কি না তা নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে। বুধবার তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh), সেই জল্পনাতেই ঘৃতাহুতি দিলেন। প্রাক্তন শিক্ষামন্ত্রী ঘনিষ্ঠর বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার ঘিরে কুণাল বলেন, এই ঘটনা দলের জন্য অসম্মানের। আমাদের সকলের জন্য লজ্জার। যেভাবে দলকে লজ্জার মুখে পড়তে হয়েছে, সেই দিকও দল ভেবে দেখবে বলে জানান তিনি।

মন্ত্রিসভার বৈঠকের আগে এদিন কুণাল ঘোষ ট্যুইট করেন, ''পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রীত্ব এবং দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া উচিত। বহিস্কার করা উচিত। বক্তব্য ভুল মনে হলে দলের সম্পূর্ণ অধিকার রয়েছে আমায় সব পদ থেকে সরিয়ে দেওয়ার। সেক্ষেত্রে দলের কর্মী হিসাবে কাজ চালিয়ে যাব।''

কেন্দ্রীয় এজেন্সি সোনার গয়না ও বৈদেশিক মুদ্রা ছাড়াও ২২ কোটি টাকার বেশি নগদ বাজেয়াপ্ত করার পর বুধবার অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে ২৭ কোটি ৯০ লক্ষ টাকা পাওয়া যায়। এরপরেই মুখ খুললেন কুণাল ঘোষ। তিনি বলেন, "এই বিষয়ি অত্যন্ত উদ্বেগের। যা ঘটেছে তা দলের জন্য কলঙ্কের এবং আমাদের সকলের জন্য লজ্জার। তিনি (পার্থ চট্টোপাধ্যায়) বলছেন কেন তিনি মন্ত্রীর পদ ছাড়বেন? কেন তিনি জনসমক্ষে বলছেন না যে তিনি নির্দোষ? এটা করতে তাকে কী বাধা দিচ্ছে? " কুণালের দাবি, আমি আশা করি দল জনগণের উপলব্ধি বিবেচনা করে যথাযথ পদক্ষেপ নেবে।

বিজেপির জাতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, উত্তর ২৪ পরগণা জেলার বেলঘরিয়ায় একটি ফ্ল্যাট থেকে দ্বিতীয় দিনের জন্য বিপুল নগদ উদ্ধারের প্রতিক্রিয়ায় পার্থকে অবিলম্বে রাজ্য মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন। তিনি বলেন, "পার্থ চট্টোপাধ্যায় নিজের এবং রাজ্যের অসম্মান করেছেন। তাকে অবিলম্বে বরখাস্ত করতে হবে। এই ঘটনাটি টিএমসি এবং রাজ্য সরকারের দুর্নীতির মাত্রা প্রমাণ করে"। 

মন্ত্রিসভা থেকে পার্থকে অপসারণের জন্য বিরোধীদের দাবি জোড়ালো হয়েছে। ১৫ বছরেরও বেশি সময় ধরে তাঁর ব্যবহৃত সরকারি গাড়ি মঙ্গলবার রাজ্য বিধানসভায় জমা দেওয়া হয়েছে। তৃণমূলের মুখপত্র জাগো বাংলা-য় মন্ত্রী বা দলের মহাসচিব হিসাবে পার্থ চট্টোপাধ্যায় হিসাবে পরিচয়ও দিচ্ছে না। তবে, তার নাম জাগো বাংলার সম্পাদক হিসাবে এখনও রয়েছে।

আরও পড়ুন, SSC Scam, Arpita Mukherjee: বাথরুমেও টাকার পাহাড়, বেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাটে মিলল ৩০ কোটি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.