SSC Scam, Arpita Mukherjee: বাথরুমেও টাকার পাহাড়, বেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাটে মিলল ৩০ কোটি!

Partha Arpita Case: অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হল ২৭ কোটি ৯০ লক্ষ টাকা। একইসঙ্গে ৫ কেজি সোনা উদ্ধার। ১৮ ঘণ্টা তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় এই বিপুল পরিমাণ টাকা। রাতভর গণনা শেষে এদিন ভোরে ১০টি ট্রাঙ্কে করে নিয়ে যাওয়া হয় টাকা।

Updated By: Jul 28, 2022, 11:06 AM IST
SSC Scam, Arpita Mukherjee: বাথরুমেও টাকার পাহাড়, বেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাটে মিলল ৩০ কোটি!
নিজস্ব চিত্র।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টালিগঞ্জের পর এবার বেলঘরিয়ার রথতলা। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Scam) রাতভর নোটের গণনায় উদ্ধার হওয়া টাকার পরিমাণ ২৯ কোটি ৯০ লক্ষ। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) সূত্রে খবর, শুধু ঘরের আলমারি নয়, টাকা উদ্ধার হয়েছে পার্থ ঘনিষ্ঠ (Partha Chatterjee) অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বেলঘরিয়ার ফ্ল্যাটের বাথরুম থেকেও। প্লাস্টিকে মোড়া ছিল টাকা। ১৮ ঘণ্টা তল্লাশির পর ৫ কেজি সোনার বার, ৪.৩১ কোটি টাকার সোনা এবং প্রচুর জমির দলিল উদ্ধার করেছে তদন্তকারী দল। প্রায় ১০ টি ট্রাঙ্ক ভর্তি করে নিয়ে যাওয়া হয় নগদ টাকা, সোনা। কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে ট্রাক ভর্তি করে সেই টাকা নিয়ে যান ইডি আধিকারিকরা। 

সূত্রের খবর, সবই পাঁচশো টাকা এবং দু'হাজার টাকার নোট। ইতিমধ্যেই সিল করা হয়েছে ক্লাবটাউনের ব্লক ২-এর এই ফ্ল্যাট। বুধবার সকালে রথতলায় অর্পিতা মুখোপাধ্যায়ের ক্লাব টাউনের ফ্ল্যাটে যায় ইডি। তালাবন্ধ ফ্ল্যাট। তালা ভেঙে ফ্ল্যাটের অন্দরে ঢোকেন তদন্তকারী আধিকারীকরা। সঙ্গে যায় সেনাবাহিনী। বিকেলের দিকে আবাসনের নিরাপত্তা বাড়ানো হয়। সঙ্গে ইডির আধিকারীকদের আরও বেশ কয়েকটি গাড়িও সেখানে যায়।

সূত্রের খবর, ইডির কাছে একটি বড় দাবি করেছেন অর্পিতা। তিনি দাবি করেছেন যে তার বাড়িটি "মিনি ব্যাংক" হিসাবে ব্যবহার করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। অর্পিতার আইনজীবীরা পরবর্তী শুনানিতে ইডির দাবি প্রত্যাখ্যান করবেন বলে জানা গিয়েছে। মিডিয়াতে তাদের তদন্তের তথ্য ফাঁস করার জন্য সংস্থার নিন্দা করেছে তাঁরা। আইনজীবীরা ইডির নথিভুক্ত মামলাগুলিতে দোষী সাব্যস্ত হওয়ার হার কম হওয়া নিয়েও বিতর্ক করতে পারেন বলে জানা গিয়েছে।     

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে এসএসসি কেলেঙ্কারিতে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়। সূত্রের খবর, অর্পিতা ইডিকে জানিয়েছেন যে এই পুরো টাকা তার বাড়ির একটি ঘরে রাখা হয়েছিল। সেই ঘরে শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায় এবং তার লোকদেরই প্রবেশের অনুমতি ছিল। অর্পিতা জানিয়ছেন প্রতি সপ্তাহে অথবা প্রতি ১০ দিনে একবার, পার্থ চট্টোপাধ্যায় তার বাড়িতে আসতেন।

আরও পড়ুন, Partha Chatterjee, SSC Scam: মিনি ব্যাংক হিসেবে ব্যবহার হয়েছে আমার বাড়ি, ইডির কাছে দাবি অর্পিতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.