TMC: বাংলায় বিজেপির প্রতিনিধিদল, মণিপুরে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং টিম...

,'তৃণমূলের নেতারা ঘুমের মধ্যে দেখেন যে, তাঁদের নেত্রী প্রধানমন্ত্রী হয়ে গিয়েছেন। পরেরদিন সকালে তাঁদের আচরণে তার প্রেক্ষিতে হতে শুরু করে', কটাক্ষ বিজেপির।

Updated By: Jul 10, 2023, 07:00 PM IST
TMC: বাংলায় বিজেপির প্রতিনিধিদল, মণিপুরে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং টিম...

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: পঞ্চায়েত ভোটে হিংসার অভিযোগে যখন দিল্লি থেকে বাংলায় আসছে বিজেপির প্রতিনিধি দল, তখন মণিপুরে ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠাচ্ছে তৃণমূল! কবে? ১৪ জুলাই।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটে হিংসা! দিল্লি থেকে আসছে বিজেপির প্রতিনিধিদল

৩ মাস পার। এখনও উত্তপ্ত মণিপুর। কেন? মেইতে জাতিগোষ্ঠীকে তফসিলি জাতিভুক্ত করা যায় কি না, তা নিয়ে হাইকোর্টের রায়কে কেন্দ্র করেই অশান্তির সূত্রপাত। আদালতের এই রায় মানতে নারাজ রাজ্যের আদিবাসী জনগোষ্ঠী মানুষ। 

সংঘাত চরমে। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গিয়েছে যে, উত্তর-পূর্বের এই রাজ্যে দেখামাত্রই গুলির নির্দেশ দিয়েছে সরকার! উদ্বিগ্ন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-কে উদ্যোগ নেওয়ার আর্জি জানিয়েছে তিনি। 

সেই মণিপুরেই এবার যাচ্ছে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং টিম। প্রতিনিধি দলের থাকছেন দলের তিন সাংসদ ডেরেক ও'ব্রায়েন, কাকলি ঘোষদস্তিদার, দোলা সেন ও কাজরী বন্দ্যোপাধ্যায়।

 

বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের কটাক্ষ,'তৃণমূলের নেতারা ঘুমের মধ্যে দেখেন যে, তাঁদের নেত্রী প্রধানমন্ত্রী হয়ে গিয়েছেন। পরেরদিন সকালে তাঁদের আচরণে তার প্রেক্ষিতে হতে শুরু করে'। তিনি বলেন, 'কোনও দায়িত্বশীল রাজনৈতিক দল, উত্তর-পূর্বের এই অশান্ত রাজ্য নিয়ে কোনও মন্তব্য করতে চাইছে না।  উত্তর-পূর্বাঞ্চল একটা অত্যন্ত ভয়াবহ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে'।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: অভিযোগ সাড়ে চারশোরও বেশি! কমিশনে চিঠি তৃণমূলের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.