WB Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটে হিংসা! দিল্লি থেকে আসছে বিজেপির প্রতিনিধিদল

হিংসাকবলিত এলাকা ঘুরে দেখে, জেপি নাড্ডাকে রিপোর্ট দেবেন প্রতিনিধি দলের সদস্যরা। 'বিজেপি এবং তাঁর দুই ভাই সিপিএম আর কংগ্রেস মিলেমিশে, কিছু কিছু জায়গায় গন্ডগোল, হিংসাটা করেছে', বললেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

Updated By: Jul 10, 2023, 08:28 PM IST
WB Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটে হিংসা! দিল্লি থেকে আসছে বিজেপির প্রতিনিধিদল

মৈত্রেয়ী ভট্টাচার্য: পঞ্চায়েত ভোটে লাগাতার হিংসা! দিল্লি থেকে এবার বাংলায় প্রতিনিধি দল পাঠাচ্ছে বিজেপি। হিংসাকবলিত এলাকা ঘুরে দেখে, জেপি নাড্ডাকে রিপোর্ট দেবেন প্রতিনিধি দলের সদস্যরা। 

আরও পড়ুন: WB Panchayat Election 2023: অভিযোগ সাড়ে চারশোরও বেশি! কমিশনে চিঠি তৃণমূলের

কোনও একটি নির্দিষ্ট জেলা নয়। পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে দিনভর অশান্তি চলে গোটা রাজ্যেই। সঙ্গে ছাপ্পা ভোট! এদিন পুর্ননির্বাচন হল ২২ জেলার প্রায় সাতশোর বুথে।

এর আগে, যেদিন পঞ্চায়েত ভোটে হয়, সেদিন সন্ধ্যায় নির্বাচন কমিশনের যায় রাজ্য বিজেপির প্রতিনিধি দল। নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ,'পশ্চিমবঙ্গের ন্যূনতম ৫০ লক্ষ ভোটার, তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। এই ভোটগুলি মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে, তাঁর ভাইপোর ব্যবস্থাপনায়, রাজীব সিনহার উদ্যোগে, লুঠ হয়ে গিয়েছে'। নির্বাচন কমিশনের মেন গেটে তালা ঝুলিয়ে দেন শুভেন্দু।

রাজ্যের পঞ্চায়েত ভোটের পরিস্থিতি নিয়ে খোঁজ-খবর নেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে ফোন করেন তিনি। সূত্রের খবর, জেপি নাড্ডার নির্দেশেই এই ফ্য়াক্ট ফাইন্ডিং টিম তৈরি করা হয়। মঙ্গলবার সেই প্রতিনিধি দলের সদস্যরা আসছেন বাংলায়।

বাংলায় বিজেপি প্রতিনিধি দল
----------
রবিশঙ্কর প্রসাদ

সত্যপাল সিং

রাজদীপ রায়

রেখা ভর্মা

কী প্রতিক্রিয়া তৃণমূলের? দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'বিজেপি এবং তাঁর দুই ভাই সিপিএম আর কংগ্রেস মিলেমিশে, কিছু কিছু জায়গায় গন্ডগোল, হিংসাটা করেছে। এই রাজনীতিটি করার জন্যই। আগে মণিপুরে এই প্রতিনিধি দল ঘুরে আসুক। মণিপুরে কেন যাচ্ছে না? মণিপুরটা জ্বলছে'। সঙ্গে প্রশ্ন, 'বিজেপিশাসিত যখন এই ধরণের ঘটনা ঘটে, তখন তো অন্য  দলের প্রতিনিধি দলকে ঢুকতে দেয় না। তাহলে এখানে আসবে কেন'?

আরও পড়ুন: Rajya Sabha Election 2023: রাজ্যসভায় ফিরছেন ডেরেক-দোলা-সুখেন্দু, সুস্মিতা-শান্তার বদলে কোন নামে সিলমোহর মমতার?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.