Goa Election Review Committee: গোয়ায় কেন এমন ফল, রিভিউ কমিটি তৈরি করল তৃণমূল কংগ্রেস

৪০ আসনের গোয়া বিধানসভা নির্বাচনে এবার বিজেপি দখল করেছে ২০ আসন, কংগ্রেস পেয়েছে ১১ আসন, আপ ২, মহারাষ্ট্রে গোমন্তক পার্টি ১ আসন পেয়েছে। অন্যদিকে, কোনও আসনই পায়নি তৃণমূল কংগ্রেস ও এনসিপি

Updated By: Mar 13, 2022, 08:06 PM IST
Goa Election Review Committee: গোয়ায় কেন এমন ফল, রিভিউ কমিটি তৈরি করল তৃণমূল কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: গোয়া বিধানসভা নির্বাচনের ফলাফলে শূন্য তৃণমূল কংগ্রেস। বিধানসভা নির্বাচনের মাত্র ৩ মাসে আগে গোয়ায় প্রচার শুরু করে ভালো কিছুই করে উঠতে পারেনি তৃণমূল কংগ্রেস। তবে যেভাবে রাজ্যের একাধিক নেতাকে যেভাবে দলে টেনে প্রচার শুরু করেছিল তৃণমূল তাতে কিছুটা ভালো ফল করার আশা করেছিল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। এর মধ্য়েই গোয়ার দলের ফল নিয়ে একটি রিভিউ কমিটি তৈরি করল তৃণমূল কংগ্রেস।

রবিবার দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানিয়েছেন, গোয়ায় একটি শক্তিশালী বিরোধী পক্ষ তৈরি করতে কাজ শুরু করেছিল তৃণমূল কংগ্রেস। লড়াইটা খুব একটা সহজ ছিল না। এই লক্ষ্যে দলের অধিকাংশ নেতাই কঠোর পরিশ্রম করেছেন। তৃণমূল কংগ্রেসের উদ্দেশ্য গোয়ার ঘরে ঘরে পৌঁছন। তবে বিধানসভা নির্বাচনে কেন এমন ফল তা পর্যালোচনা করার জন্য একটি রিভিউ কমিটি তৈরি করা হয়েছে।

কারা রয়েছেন ওই রিভিউ কমিটিতে? অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় জানিয়েছেন, ওই রিভিউ কমিটির নেতৃত্বে রয়েছেন অশোক তানোয়ার ও সুস্মিতা দেব। এছাড়াও রয়েছেন, সৌরভ চক্রবর্তী। আগামী কয়েকদিন গোয়ার ফল পর্যালোচনা করব। কীভাবে গোয়ায় আমাদের রণকৌশল আরও ধারাল করা যায় তা নিয়েও কথা হবে। কমিটি এনিয়ে প্রথম মিলিত হবে আগামী ২৬ মার্চ। দলের প্রার্থী, কর্মকর্তারা ওই কনক্লেভে ডাক পাবেন। 

গত ১০ মার্চ প্রকাশিত হয়েছে ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল। তার আগেই গত ৮ মার্চ মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন, ভোটের মাত্র ৩ মাস আগে গোয়ায় কাজ শুরু করেছিল তৃণমূল কংগ্রেস। দল সবেমাত্র কাজ শুরু করেছে। তৃণমূলের উদ্দেশ্য হবে আগামী দিনে গোয়ার ঘরে ঘরে পৌঁছে যাওয়া। 

অন্যদিকে, কুণাল ঘোষের বক্তব্য ছিল, ত্রিপুরা পুরভোটে ২৪ শতাংশ ভোট পেয়েছিল তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, গত ৩ মাসে গোয়ার ঘরে ধরে তৃণমূলকে পৌঁছনোর চেষ্টা করেছে দল।

উল্লেখ্য, ৪০ আসনের গোয়া বিধানসভা নির্বাচনে এবার বিজেপি দখল করেছে ২০ আসন, কংগ্রেস পেয়েছে ১১ আসন, আপ ২, মহারাষ্ট্রে গোমন্তক পার্টি ১ আসন পেয়েছে। অন্যদিকে, কোনও আসনই পায়নি তৃণমূল কংগ্রেস ও এনসিপি। অন্যান্যরা পেয়েছে ৪ আসন।

আরও পড়ুন-বইমেলায় পকেটমারির অভিযোগ ধৃত অভিনেতা, উদ্ধার বিপুল টাকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.