Debangshu Bhattacharya: 'বাম আমলে বঞ্চিত চাকরিপ্রার্থী কারা'? তালিকা তৈরি করছে তৃণমূল....

ফেসবুকে মেল আইডি জানিয়ে ফেসবুকে পোস্ট দিলেন দলের আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য। সাধারণ মানুষের কাছে তাঁর আবেদন, 'নিজেদের নাম, জেলা, ফোন নাম্বার ও পরীক্ষার ভ্যালিড ডকুমেন্ট সহ এই ID- তে মেল করুন। আপনি না চাইলে আপনার পরিচয় প্রকাশ্যে আনা হবে না'।

Updated By: Mar 25, 2023, 11:14 PM IST
Debangshu Bhattacharya:  'বাম আমলে বঞ্চিত চাকরিপ্রার্থী কারা'? তালিকা তৈরি করছে তৃণমূল....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'বাম আমলে বঞ্চিত চাকরিপ্রার্থী কারা'? তালিকা তৈরি করতে চায় তৃণমূল। কীভাবে? ফেসবুকে মেল আইডি জানিয়ে ফেসবুকে পোস্ট দিলেন দলের আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য। সাধারণ মানুষের কাছে তাঁর আবেদন, 'নিজেদের নাম, জেলা, ফোন নাম্বার ও পরীক্ষার ভ্যালিড ডকুমেন্ট সহ এই ID- তে মেল করুন। আপনি না চাইলে আপনার পরিচয় প্রকাশ্যে আনা হবে না'।

নিয়োগ দুর্নীতির শিকড় কোথায়? আগের বামফ্রন্ট সরকারের দিকে আঙুল তুলেছেন মুখ্যমন্ত্রী। একাধিক জনসভায় তিনি অভিযোগ করেছেন,  'বাম আমলে যাঁরা গণশক্তিতে চাকরি করতেন বা সিপিএমের সর্বক্ষণে কর্মী ছিলেন, তাঁরা চিরকুটে চাকরি পেয়েছেন'। শুধু তাই নয়, ১৯৯৮ সাল থেকে পরিবর্তনের আগে পর্যন্ত দফতরে নিয়োগ সংক্রান্ত যাবতীয় ফাইল খতিয়ে দেখার নির্দেশও দিয়েছেন শিক্ষামন্ত্রীকে।

আরও পড়ুন: Holidays: সুখবর! এপ্রিলের শুরুতে টানা ৩ দিন ছুটি রাজ্য সরকারী কর্মচারীদের.....

এদিন ফেসবুকে তৃণমূলের আইটি সেলের প্রধান দেবাংশু লেখেন, 'সিপিএমের দখলদারির রাজত্বে যারা যোগ্য হয়েও সরকারি চাকরির ক্ষেত্রে বঞ্চিত হয়েছেন কমরেডদের বউ, শালা, ভাই, দাদা বা ভাগ্নেদের জন্য, বিশেষত ২০০৭-২০১০ পর্যন্ত যাদের চাকরির পরীক্ষার নাম্বার ট্যাম্পারিং হয়েছে বলে বিশ্বাস করেন, তারা নিজেদের নাম, জেলা, ফোন নাম্বার ও পরীক্ষার ভ্যালিড ডকুমেন্ট সহ এই ID- তে মেইল করুন। আপনার কাগজ বৈধ হলে আমাদের তরফ থেকে ফোন করে সমস্ত ঘটনা শোনা হবে'।

এদিকে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর স্ত্রী চাকরি নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক। তাঁর প্রশ্ন, 'সুজনবাবুর স্ত্রী ১৯৮৭ সালে পয়লা অগস্ট জয়েন্ট করেছিলেন ল্য়াবরেটরি অ্য়াসিস্ট্যান্ড হিসেবে দীনবন্ধু অ্যান্ড্রুড কলেজে। তিনি কোন ইন্টারভিউ দিয়েছিলেন? তিনি কোন পরীক্ষা দিয়েছিলেন'? 'মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে তদন্ত করব', জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.