রাষ্ট্রপতি পদের জন্য তিন নামের প্রস্তাব করলেন তৃণমূলের সাসপেন্ডেড সাংসদ কুণাল ঘোষ!

ডঃ নাজমা হেপতুল্লা (বর্তমানে মণিপুরের মাননীয়া রাজ্যপাল), দ্রৌপদী মুর্মু (বর্তমানে ঝাড়খণ্ডের মাননীয়া রাজ্যপাল) এবং প্রণব মুখোপাধ্যায় (ভারতের মাননীয় রাষ্ট্রপতি)- আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য এই তিন নামের প্রস্তাব রেখে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন তৃণমূল কংগ্রেসের সাসপেন্ডেড সাংসদ কুণাল ঘোষ। তবে 'তাঁর দল' (তৃণমূল তাঁকে সাসপেন্ড করলেও তিনি নিজেকে এখনও তৃণমূলের সৈনিক বলেই মনে করেন এবং দাবিও করেন) তাঁর প্রস্তাবকে যে সমর্থন করবে না, সে বিষয়েও ওয়াকিবহল রয়েছেন তিনি। তাই, এই তিন নামকে নিয়ে ভাবনা চিন্তা করার জন্য যে অনুরোধ তিনি প্রধানমন্ত্রীকে করেছেন তা নিতান্তই তাঁর নিজস্ব মতামত, 'তাঁর দলে'র নয়। 

Updated By: Apr 28, 2017, 07:48 PM IST
রাষ্ট্রপতি পদের জন্য তিন নামের প্রস্তাব করলেন তৃণমূলের সাসপেন্ডেড সাংসদ কুণাল ঘোষ!

ওয়েব ডেস্ক: ডঃ নাজমা হেপতুল্লা (বর্তমানে মণিপুরের মাননীয়া রাজ্যপাল), দ্রৌপদী মুর্মু (বর্তমানে ঝাড়খণ্ডের মাননীয়া রাজ্যপাল) এবং প্রণব মুখোপাধ্যায় (ভারতের মাননীয় রাষ্ট্রপতি)- আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য এই তিন নামের প্রস্তাব রেখে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন তৃণমূল কংগ্রেসের সাসপেন্ডেড সাংসদ কুণাল ঘোষ। তবে 'তাঁর দল' (তৃণমূল তাঁকে সাসপেন্ড করলেও তিনি নিজেকে এখনও তৃণমূলের সৈনিক বলেই মনে করেন এবং দাবিও করেন) তাঁর প্রস্তাবকে যে সমর্থন করবে না, সে বিষয়েও ওয়াকিবহল রয়েছেন তিনি। তাই, এই তিন নামকে নিয়ে ভাবনা চিন্তা করার জন্য যে অনুরোধ তিনি প্রধানমন্ত্রীকে করেছেন তা নিতান্তই তাঁর নিজস্ব মতামত, 'তাঁর দলে'র নয়। 

আসন্ন ভারতের রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে দেশীয় রাজনীতিতে এখনও পর্যন্ত তেমন কোনও হৈ চৈ পড়েনি, তা ঠিকই, কিন্তু ইতিমধ্যেই রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে নিজেদের রণকৌশল সাজাতে শুরু করেছে শাসক-বিরোধী দুই পক্ষই। নিজেদের সমস্ত শরিক দলকে নিয়ে বৈঠক সেরে ফেলেছে বজেপি। কংগ্রেসের সঙ্গে আলোচনা করছে বামেরা। বিরোধীদের তরফ থেকে একজনকে প্রার্থী করেই বিজেপির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করা হোক, এই প্রস্তাব দিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারও। আবার বিজেপি শরক শিবসেনা দাবি তুলেছিল আরএসএস প্রধান মোহন ভগবতকে রাষ্ট্রপতি করা হোক। যদিও মোহন ভগবত সেই জল্পনায় জল ঢেলে নিজেই জানিয়েছেন, তিনি রাষ্ট্রপতি পদের দৌড়ে নেই। এমন অবস্থায় তৃণমূলের সাসপেন্ডেড সাংসদের প্রস্তাব কতটা গ্রহণযোগ্য হবে, তা সময়ই বলবে। 

.