রাজ্যসভা ভোটে তৃণমূলের প্রার্থী, জহর সরকারকে মনোনীত করলেন Mamata

'মোদী সরকারের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে বলার সুযোগ পেলাম', প্রতিক্রিয়া প্রসার ভারতীর প্রাক্তন সিইও-র।

Updated By: Jul 24, 2021, 03:30 PM IST
রাজ্যসভা ভোটে তৃণমূলের প্রার্থী, জহর সরকারকে মনোনীত করলেন Mamata

নিজস্ব প্রতিবেদন: যাবতীয় জল্পনার অবসান। দিল্লি যাওয়ার আগে দলের রাজ্য়সভার প্রার্থী চূড়ান্ত করে ফেললেন মমতা বন্দ্যোপাধ্যায়। কাকে মনোনীত করলেন? প্রসার ভারতীর প্রাক্তন অধিকর্তা জহর সরকার। তৃণমূলের তরফে নাম ঘোষণা করে দেওয়া হল টুইটারে।

মাস পাঁচেক আগে আচমকাই রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন দীনেশ ত্রিবেদী। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। এবার কে প্রার্থী হবেন? বিধানসভায় পিএসি বিতর্কের পর মুকুল রায়ের নাম উঠে এসেছিল।  তৃণমূল সূত্রে খবর,  দল ছাড়ার আগে রাজ্যসভায় তৃণমূলের দলনেতা ছিলেন মুকুল রায় (Mukul Roy)। রাজধানীর রাজনীতির সঙ্গে তিনি সড়গড়। দিল্লির ভোটারও। ২০২৪ সালে মোদী বিরোধী জোট গঠনের ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেক্ষেত্রে অনুঘটক  হতে পারেন অভিজ্ঞ মুকুল রায়। অবশেষে সেই জল্পনায় ইতি পড়ল।

 

প্রসার ভারতীর প্রাক্তন সিইও, অবসরপ্রাপ্ত এই আইএএস অফিসারের সঙ্গে তৃণমূল নেতৃত্বের সম্পর্ক ভালো বরাবরই। আলাপন ইস্যুতে যখন কেন্দ্র ও রাজ্যের মধ্যে টানাপোড়েন চলছিল, তখন প্রাক্তন মুখ্যসচিবের পক্ষ নিয়েছিলেন জহর সরকার।  মোদী-শাহ পাগল হয়ে গিয়েছেন বলে টুইট করেছিলেন।

রাজ্যসভায় দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে নির্বাচন হবে ৯ অগাস্ট। মনোনয়ন পেশের শেষদিন ২৯ জুলাই। বিধানসভায় আসনের নিরিখে তৃণমূল প্রার্থী জহর সরকারের রাজ্যসভায় যাওয়া কার্যত নিশ্চিতই বলা যায়। Zee ২৪ ঘণ্টা-কে তিনি বললেন, 'মোদী সরকারের বিরুদ্ধে জাতীয়স্তরে আনুষ্ঠানিকভাবে কিছু বলার সুযোগ পেলাম। একতরফাভাবে চালিয়ে যাচ্ছে, এটা ঠিক নয়। অবসর নেওয়ার পর পাঁচ বছর ধরে এই সরকারের বিরুদ্ধে বলে যাচ্ছি'।  

.