‘কাটমানি’র অভিযোগ এড়াতে এবার সুবিধাভোগীর ব্যাঙ্ক অ্যাকাউন্টেই পড়বে টাকা, বললেন ফিরহাদ

কাটমানির অভিযোগ এড়াতে এবার থেকে বেনিফিসিয়ারির টাকা পড়বে সোজা ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এমনটাই ঘোষণা করলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

Updated By: Jun 24, 2019, 05:47 PM IST
‘কাটমানি’র অভিযোগ এড়াতে এবার সুবিধাভোগীর ব্যাঙ্ক অ্যাকাউন্টেই পড়বে টাকা, বললেন ফিরহাদ

নিজস্ব প্রতিবেদন: কাটমানির অভিযোগ এড়াতে এবার থেকে বেনিফিসিয়ারির টাকা পড়বে সোজা ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এমনটাই ঘোষণা করলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

 

তাঁর দাবি, বাড়ি তৈরির টাকা নিয়ে কাউন্সিলরদের ভূমিকায় প্রশ্ন উঠছে। অনেক কাউন্সিলরই এবিষয়ে সত্, তাঁদের ভুল বোঝা হচ্ছে বলে দাবি করেন তিনি। তাঁর দাবি, অনেকেই বাড়ি তৈরির টাকা নিয়ে অন্য ভাবে কাজে লাগাত। সেক্ষেত্রে কয়েকজন কাউন্সিলররা সেই টাকা সুবিধাভোগী (অর্থাত্ যার নামে বাড়ি)-র বাড়ি তৈরিতে নিজের দায়িত্বে টাকা ব্যবহার করতেন। কিন্তু তা নিয়ে অনেকেই কাউন্সিলরদের ভুল বুঝতেন।  সেক্ষেত্রে এবার থেকে যাঁর নামে বাড়ি, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টেই টাকা পড়বে বলে জানান ফিরহাদ হাকিম। উল্লেখ্য, এতদিন এই টাকা কাউন্সিলরদের কাছেই থাকত।

প্রসঙ্গত,  কাটমানি’ ইস্যুতে সোমবার সকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভা। ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন বাম-কংগ্রেস বিধায়করা। প্রত্যেকের হাতে ছিল প্ল্যাকার্ড। তাতে লেখা, “CM মানে কাটমানি।” এদিন বিধানসভায় শিক্ষাতে কাটমানির কথা তোলেন বিধায়ক আলি ইমরান।  জাভেদ খান বলেন,  ফণির ক্ষয়ক্ষতির জন্যে  ৫৬৮ কোটি টাকা ক্ষতি হয়েছে ।  

বিজেপিতে যোগ দিলেন কালচিনির তৃণমূল বিধায়ক উইলসন চম্প্রমারি

বিরোধীরা প্রশ্ন তোলেন, নিচু তলার নেতারা ২৫ শতাংশ নিয়েছে। আর রাঘববোয়ালরা নিয়েছেন ৭৫ শতাংশ। শুধু ২৫ ফেরত দেওয়ার কথা বললে হবে না। ৭৫:২৫ অনুপাতেই কাটমানি ফেরত দিতে হবে।

বিরোধীদের হাতে থাকা একটি প্ল্যাকার্ডে লেখা ছিল, “১ কোটি ৮৬ লক্ষ টাকায় ছবি বিক্রি, সেই কাটমানি কে ফেরত দেবে?”  কাটমানি নিয়ে সরকারের কাছে শ্বেতপত্র প্রকাশের দাবিও তোলেন বিরোধীরা।

 

.