ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রতিটি স্টেশনে যাত্রীদের জন্য থাকবে টয়লেটের বিশেষ ব্যবস্থা

মেট্রোযাত্রীদের জন্য সুখবর। এবার মেট্রো স্টেশনেও চালু হচ্ছে টয়লেটের ব্যবস্থা। ২০২০ সাল থেকে পাওয়া যাবে এই সুবিধা। ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রতিটি স্টেশনেই এই সুবিধা থাকবে।

Updated By: Jun 24, 2017, 12:16 PM IST
ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রতিটি স্টেশনে যাত্রীদের জন্য থাকবে টয়লেটের বিশেষ ব্যবস্থা

ওয়েব ডেস্ক : মেট্রোযাত্রীদের জন্য সুখবর। এবার মেট্রো স্টেশনেও চালু হচ্ছে টয়লেটের ব্যবস্থা। ২০২০ সাল থেকে পাওয়া যাবে এই সুবিধা। ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রতিটি স্টেশনেই এই সুবিধা থাকবে।

হাওড়া ময়দান থেকে মুহূর্তে পৌঁছনো যাবে সেক্টর ফাইভে। চালু হতে দেরি থাকলেও ইস্ট ওয়েস্ট মেট্রোর বিষয়ে এবিষয়টি সবারই জানা। এবার যাত্রীদের আশা আরও বাড়াল মেট্রো রেল কর্তৃপক্ষ। জানিয়ে দিল  ইস্ট ওয়েস্ট মেট্রোতে থাকবে যাত্রীদের জন্য টয়লেটের বিশেষ ব্যবস্থা।

বর্তমানে এশহরের মেট্রো রেলের স্টেশনে টয়লেটের কোনও ব্যবস্থা নেই। ফলে যাত্রীদের এনিয়ে সমস্যায় পড়তে হয় অনেক সময়েই। সম্প্রতি ৪টি স্টেশন সংলগ্ন জায়গায় টয়লেটের ব্যবস্থা করা হয়েছে। শৌচালয়গুলি তৈরি হয়েছে কলকাতা পুরসভার সহযোগিতায়। কিন্তু এখনও বেশিরভাগ স্টেশনেই এই ব্যবস্থা নেই।

তবে, ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রতি স্টেশনেই ওয়াশরুম থাকবে। যাত্রীদের সুবিধের জন্যই এই ভাবনা। জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রতিটি স্টেশন এমনভাবে তৈরি হচ্ছে যাতে প্রতিবন্ধী মানুষ হুইল চেয়ারে অনায়াসেই স্টেশনে পৌছতে পারেন। হুইল চেয়ারেই মেট্রোয় উঠে গন্তব্যে পৌছতে পারেন।

২০২০ সাল থেকে পুরোদমে চালু হবে ইস্ট ওয়েস্ট মেট্রো। আগামী বছর প্রথম পর্যায়ের ট্রেন চলাচল শুরু। সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত  চালু হবে ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা।

আরও পড়ুন, নারদ তদন্ত : ম্যাথুর কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার মির্জার

.