Kolkata Police: করোনা 'উদ্বেগ' কলকাতা পুলিসে, ৮ IPS সহ আক্রান্ত ৮৬

এই মুহূর্তে কলকাতায় পজিটিভিটি রেট ৩৩.৯ শতাংশ। 

Updated By: Jan 4, 2022, 10:43 AM IST
Kolkata Police: করোনা 'উদ্বেগ' কলকাতা পুলিসে, ৮ IPS সহ আক্রান্ত ৮৬
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : কলকাতা পুলিসে ক্রমশ চওড়া হচ্ছে করোনার থাবা। শেষ আপডেট অনুযায়ী, কলকাতা পুলিসে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৬ জন। তারমধ্যে ৮ জন IPS অফিসার। আজ নতুন করে ৩ জনের শরীরে ধরা পড়ে সংক্রমণ। ৩ জনের রিপোর্ট পজিটিভ আসে। ৩ জন-ই IPS অফিসার। একসঙ্গে এতজন অফিসার ও কর্মী করোনা আক্রান্ত হয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই উদ্বেগ ছড়িয়েছে লালবাজারে। 

প্রসঙ্গত, রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী হতেই রবিবার রাজ্যজুড়ে একাধিক কড়া বিধিনিষেধ আরোপের কথা ঘোষণা করে রাজ্য সরকার। সোমবার থেকে লাগু হয়েছে সেইসব বিধিনিষেধ। ফের বন্ধ রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। বন্ধ সুইমিং পুল, সেলুন, স্পা, জিম, চিড়িয়াখানা, পর্যটন কেন্দ্র ও বিনোদন পার্ক। শপিং মল, মার্কেট কমপ্লেক্স, রেস্তোরাঁ ও সিনেমা হল খোলা থাকলেও, তাতে ৫০ শতাংশের বেশি মানুষের প্রবেশের অনুমতি নেই। পাশাপাশি সংক্রমণ হারের নিরিখে কলকাতা শীর্ষে থাকায়, গতকালই শহরে ২৫টি মাইক্রো কনটেইনমেন্ট জোনের কথা ঘোষণা করেছেন মেয়র ফিরহাদ হাকিম। একইসঙ্গে চালু করা হয়েছে ৩টি সেফ হোমও। 

এই মুহূর্তে কলকাতায় পজিটিভিটি রেট ৩৩.৯ শতাংশ। কলকাতায় করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে বলেও মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ। তবে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে বিশেষজ্ঞরা এটাও আশ্বস্ত করছেন যে, নয়া কোভিড ভ্যারিয়ান্ট ওমিক্রন অত্যন্ত সংক্রামক হলেও তার মারণক্ষমতা খুব বেশি নেই। এপ্রসঙ্গে কলকাতার ন্য়াশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা পি পি মুখোপাধ্যায় বলেন, এবার মানুষজন বেশি করে করোনা আক্রান্ত হলেও এর ভয়াবহতা কম। আগের মতো অক্সিজেনের চাহিদা বাড়েনি। হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজনও পড়ছে না।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬,০৭৮ জন। এরমধ্যে কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২,৮০১ জন। উত্তর ২৪ পরগনাতেও হাজারের গন্ডি পেরিয়েছে সংক্রমণ। নতুন করে আক্রান্ত হয়েছেন ১,০৫৭ জন। রাজ্যে পজিটিভি রেট পৌঁছে গিয়েছে ২০ শতাংশের কাছাকাছি। মৃত্যু হয়েছে ১৩ জনের।

আরও পড়ুন, Local Train: বদলে গেল বিধি, সোমবার থেকেই বাড়ল ট্রেন চলাচলের সময়সীমা

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.