বাস ভাড়া নির্ধারণে এবার নয়া কমিটি, ঘোষণা Firhad-এর

সোমবার পরিবহন ভবনে আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী

Updated By: Jun 7, 2021, 05:06 PM IST
 বাস ভাড়া নির্ধারণে এবার নয়া কমিটি, ঘোষণা Firhad-এর

নিজস্ব প্রতিবেদন: বাস ভাড়া নির্ধারণে তৈরি হচ্ছে নয়া কমিটি। যাত্রী, বাস মালিক সংগঠনের সদস্য এবং পরিবহন কর্তাদের নিয়ে তৈরি হবে সেই কমিটি। তাঁরাই ঠিক করবে আগামিদিনের বাস ভাড়া। এমনটাই জানালেন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম।  

সোমবার কসবার পরিবহন ভবনে আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন ফিরহাদ হাকিম। ক্রমাগত জ্বালানির দাম বাড়ায় বাস মালিকদের ভাড়াবৃদ্ধির দাবি নিয়ে সেই বৈঠকে আলোচনা হয়। বৈঠক শেষে ফিরহাদ হাকিম অভিযোগ করেন, কেন্দ্র জ্বালানির উপর থেকে নিয়ন্ত্রণ তুলে নেওয়ার পর প্রতিদিনই পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে। এই অবস্থায়  বাস মালিকদের পক্ষে পরিষেবা দিতে সত্যিই অসুবিধা হচ্ছে। অন্যদিকের নিম্নবিত্ত ও গরীব মানুষের কথাও সরকার ভাবছে। এরপরই মন্ত্রী জানান, বাস ভাড়া নির্ধারণে এবার একটি কমিটি তৈরি করা হবে। কমিটিতে থাকবেন যাত্রী, বাসমালিক সংগঠনের সদস্যরা এবং পরিবহন কর্তারা। সেই কমিটির দেওয়া রিপোর্টের ভিত্তিতে আগামিদিনে সামঞ্জস্যপূর্ন বাসভাড়া ঠিক করা হবে।

আরও পড়ুন: ‘প্রাকৃতিক দুর্যোগে প্রকৃতিই সহায়’, কর্মসূচি রূপায়ণে ২৪ জনের বিশেষজ্ঞ কমিটি Mamata-র

আরও পড়ুন: করোনা আবহে বাতিল মাধ্যমিক-উচ্চমাধ্যমিক, ঘোষণা মুখ্যমন্ত্রীর

পাশাপাশি সোমবারের বৈঠকে আরও কিছু বিষয়ে আলোচনা হয়েছে বলে খবর। এবার থেকে ব্যাটারিচালিত ই-বাস ব্যবহারে বেশি গুরুত্ব দিতে চায় সরকার। একই সঙ্গে বেসরকারি বাসের যে রুটগুলো থেকে আর লাভ আসছে না, সেই রুটগুলির বদলে বিকল্প রুটের পারমিট দেওয়ার কথা ভাবছে পরিবহন দফতর।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.