করোনা আবহে বাতিল মাধ্যমিক-উচ্চমাধ্যমিক, ঘোষণা মুখ্যমন্ত্রীর

কীভাবে মূল্য়ায়ন? ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ মুখ্যমন্ত্রীর।

Updated By: Jun 7, 2021, 03:50 PM IST
করোনা আবহে বাতিল মাধ্যমিক-উচ্চমাধ্যমিক, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে বাতিল মাধ্যমিক-উচ্চমাধ্যমিক, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর। জনমত দেখে সিদ্ধান্ত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৭ দিনের মধ্যে মূল্যায়ন পদ্ধতি জানানোর নির্দেশ মুখ্যমন্ত্রীর।

সর্বভারতীয় পরীক্ষার কথা মাথায় রেখে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ৩৪ হাজার ই-মেল জমা পড়েছে। ৮৩ শতাংশ মানুষ পরীক্ষা না নেওয়ার পক্ষে মত দিয়েছেন। বিশেষজ্ঞ কমিটিও এ বছর পরীক্ষা না নেওয়ার পরামর্শ দিয়েছে। তাই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বাতিল করা হল। কিন্তু কীভাবে মূল্যায়ন হবে, তবে ৭ দিনের মধ্যে জানানো হবে। পড়ুয়াদের যাতে কোনও অসুবিধা না হয়, সেই দিকেও খেয়াল রাখারও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: কলকাতায় 'ভ্যাকসিন অন কল' শুরুর ইঙ্গিত ববি হাকিমের

আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায়কে আশাহত করব না: Sayani Ghosh

করোনা আবহে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া উচিত কি না, সাধারণ মানুষের কাছে জানতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী। সোমবার দুপুর ২টোর মধ্যে ইমেলে নিজেদের মতামত জানাতে বলেছিলেন তিনি। সোমবার সেই রিপোর্ট এলে দেখা যায়, করোনা আবহে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা না নেওয়ার পক্ষেই মত সিংহভাগের। শিক্ষা দফতরের তরফে যে জনমত চাওয়া হয়েছিল, সেখানে প্রায় ৮০ শতাংশের বেশি মানুষই পরীক্ষা না নেওয়ার পক্ষে মতামত দিয়েছেন। সেই রিপোর্ট দেখেন পরীক্ষা বাতিলের চূড়ান্ত সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.