Fake Doctor: অ্যানাসস্থেটিস্টের রেজিস্ট্রেশন ব্যবহার করে চর্মরোগের চিকিত্সা, গ্রেফতার ভুয়ো ডাক্তার

শনিবার রাতে সল্টলেক থেকে গ্রেফতার করা হয় শুভ নাথ নামে ওই ভুয়ো ডাক্তারকে গ্রেফতার করে পুলিস

Updated By: Mar 6, 2022, 03:53 PM IST
Fake Doctor: অ্যানাসস্থেটিস্টের রেজিস্ট্রেশন ব্যবহার করে চর্মরোগের চিকিত্সা, গ্রেফতার ভুয়ো ডাক্তার

নিজস্ব প্রতিবেদন: রমরমা প্র্যাকটিস চলছিল। কিন্তু শেষরক্ষা হল না। সল্টলেক থেকে গ্রেফতার ভুয়ো চিকিত্সক। বাঁশদ্রোনী থেকে পাকড়াও ওই চিকিত্সকের সঙ্গীও।

স্কিন স্পেশালিস্ট হিসেবে পরিচয় দিয়ে চর্মরোগের 'চিকিত্সা' চলছিল বেশ ভালোই। কিন্তু প্রেসক্রিপশনে একজন অ্যানাসস্থেটিস্টের রেজিস্ট্রেশন নম্বর। সম্প্রতি অভিষেক নাহা নামে এক অ্যানাস্থেটিস্ট অভিযোগ করেন তাঁর রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে কলকাতা সহ একাধিক জায়গায় এক ব্যক্তি চিকিত্স করছেন। সেই অভিযোগ পাওয়ার পরই তদন্তে নামে রবীন্দ্র সরোবর থানার পুলিস। 

শনিবার রাতে সল্টলেক থেকে গ্রেফতার করা হয় শুভ নাথ নামে ওই ভুয়ো ডাক্তারকে গ্রেফতার করে পুলিস। অন্যদিকে বাঁশদ্রোনী থেকে গ্রেফতার করা হয় তার সহযোগী রাজীব সরকারকে। পুলিস সূত্রে খবর ধৃত শুভ নাথ পেশায় একজন মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভ। রাজীব সরকার বিএসসি পাস করা একজন হাতুড়ে ডাক্তার। ২০১৯ সালে বজবজের এক বেসরকারি মেডিক্যাল কলেজে পরিচয় হয় দুজনের। তারপরই একাধিক জেলায় ডাক্তার সেজে প্রতারণার ফাঁদ পাতে দুজনে।

পুলিস সূত্রে আরও খবর, অভিষেক নাহার একটি প্রেসক্রিপশন হাতায় শুভ। এরপর সেই প্রসেক্রিপশনের রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে গ্রামেগঞ্জে কোথাও ২০০ কোথাও ৩০০ টাকা ফি নিয়ে 'চিকিত্সা' চালাচ্ছিল শুভ নাথ। তার প্রেসক্রিপশন একটি চর্মরোগ বিশেষজ্ঞকে দেখায় পুলিস। চর্মরোগ বিশেষজ্ঞের কথা শুনে চক্ষু চরকগাছ তদন্তকারী অফিসারদের। ওই চিকিত্সকের বক্তব্য, যে ধরনের ওষুধ শুভ নাথ প্রেসক্রাইব করেছেন তা শরীরের পক্ষে মারাত্মক ক্ষতি করতে পারে। দক্ষিণ বাসাসতের এক  ৩ মাসের শিশুর চিকিত্সা করে শুভ। তাকে যে ধরনের স্টেরয়েড ব্যবহার করা হয়েছে ওই শিশুর পক্ষে মারাত্মক হতে পারে। বাঁকুড়া, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা, ঘাটাল সহ একাধিক জায়গাতে চেম্বার ছিল ভুয়ো চিকিৎসকদের। তাতেই আশঙ্কা বাড়ছে তদন্তকরীদের।

আরও পড়ুন-চারটি ক্যাচ, একটি স্টাম্পড আউট! দুরন্ত Richa; মেয়েকে নিয়ে গর্বিত বাবা 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.