ভবানীপুরে দূষিত জল পান করে মৃত ২, আলিপুর সংশোধনাগারেও অসুস্থ একাধিক

ডিএল খান রোড, শশীশেখর বসু রোডসহ ভবানীপুরের একাধিক এলাকায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে, সকাল থেকেই জলের ট্যাঙ্কগুলিতে ক্লোরিন মেশানো হচ্ছে।

Updated By: Mar 16, 2021, 04:49 PM IST
ভবানীপুরে দূষিত জল পান করে মৃত ২, আলিপুর সংশোধনাগারেও অসুস্থ একাধিক
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জল নিয়ে জলঘোলা চলছেই। ভোটের মুখে কলকাতায় পানীয় জলে দূষণের আতঙ্ক। খোদ মুখ্যমন্ত্রীর বাড়ির এক কিলোমিটারের মধ্যেই দূষিত পানীয় জল খেয়ে দু-জনের মৃত্যুর অভিযোগ ঘিরে চাঞ্চল্য চরমে। অনেকেই অসুস্থ। ডিএল খান রোড, শশীশেখর বসু রোডসহ ভবানীপুরের একাধিক এলাকায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে, সকাল থেকেই জলের ট্যাঙ্কগুলিতে ক্লোরিন মেশানো হচ্ছে। ব্লিচিং দিয়ে পরিস্কার-পর্ব চলছে। 

আলিপুর সংশোধনাগারেও এক ছবি। সেখানেও বেশ কয়েকজন অসুস্থ। বিচারাধীন এক বন্দির মৃত্যুরও অভিযোগ উঠেছে। স্থানীয় জঞ্জাল অপসারণ বিভাগের গ্রুপ ডি স্টাফ কোয়ার্টারে প্রচুর রিজার্ভার রয়েছে। সকাল থেকে সেখান থেকে সমস্ত জল ফেলে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে যায়। এলাকার ড্রেন পরিস্কার চলছে। জলের পাইল লাইনও সাফাইয়ের কাজ চালান পুরসভার কর্মীরা। 

আর ওপড়ুন: আন্তর্জাতিক পশু পাচার চক্রের ট্রানজিট পয়েন্ট বাংলা, বেলিরিয়াস রোডে হানা ED-র

ইতিমধ্যে গোটা ঘটনা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। জলের নমুনা সংগ্রহ করে, তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পানীয় জলের পাইপ লিক করে তার সঙ্গে ড্রেনের জল মিশে গিয়েই এই জল-দূষণ।