Rohingya: গুরুতর অভিযোগ, কলকাতায় ইউপি STF-র জালে ২ রোহিঙ্গা তরুণ

এসটিএফের অভিযোগ, ভুয়ো নথি তৈরি করে ওই দুই যুবক বাংলাদেশি ও রোহিঙ্গাদের ভারতে আনতো। 

Updated By: Nov 21, 2021, 03:33 PM IST
Rohingya: গুরুতর অভিযোগ, কলকাতায় ইউপি STF-র জালে ২ রোহিঙ্গা তরুণ

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো নথি তৈরি করছিল ২ রোহিঙ্গা তরুণ। কলকাতা থেকে তাদের গ্রেফতার করল উত্তরপ্রদেশ এসটিএফ। 

সম্প্রতি উত্তরপ্রদেশে ভিনরাজ্যের বেশ কয়েকজনকে গ্রেফতার করেছিল পুলিস। তাদের মধ্যে কয়েকজন রোহিঙ্গা ও বাংলাদেশিও ছিল। তাদের জেরা করতেই বেরিয়ে আসে বেশ কয়েকজনরে নাম। অভিযোগ, তারা ভুয়ো নথি তৈরি করত। সেই সূত্র ধরেই কলকাতা থেকে গ্রেফতার করা হয় নুর আমিন ও মহম্মদ জামিল নামে ওই দুজনকে। এরা দুজনই রোহিঙ্গা বলে জানা যাচ্ছে। এমনটাই জানা যাচ্ছে ইউপি এসটিএফ সূত্রে। 

উত্তর প্রদেশ এসটিএফের দাবি, বহু বাংলাদেশি ও রোহিঙ্গাদের জন্য ভুয়ো নথি তৈরি করত নুর আমিন ও জামিল। জেরায় উঠে আসে কলকাতায় লুকিয়ে রয়েছে ওই ২ জন। এর পরই কলকাতায় আসে উত্তর প্রদেশ এসটিএফের একটি দল। গ্রেফতার করা হয় ওই দুজনকে। ট্রানজিট রিমান্ডে নিয়ে ওই দুজনকে লখনউ নিয়ে যাওয়া হবে।

আরও পড়ুন-TMC-র নিজেদের মধ্যে গুলি Canning-এ, দাবি Dilip-র

এসটিএফের অভিযোগ, ভুয়ো নথি তৈরি করে ওই দুই যুবক বাংলাদেশি ও রোহিঙ্গাদের ভারতে আনতো। তারপর তাদের বিভিন্ন রাজ্যে ছড়িয়ে দিত। ফলে বাংলাদেশ সহ অন্য়ান্য জায়গা থেকে মানব পাচারচক্রের সঙ্গে দুজন জড়িত বলে মনে করছে উত্তর প্রদেশ পুলিস। এখন তাদের ওই চক্রের জাল কতদূর ছড়িয়ে রয়েছে তা জানার চেষ্টা করছে পুলিস।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.