১৫% ভাড়া বাড়ল Uber-র, বাড়তে পারে Ola-রও, লাগু রাত ১২টা থেকে

১৫% ভাড়া বাড়লে নির্দিষ্ট সময় গুলোতে কত ভাড়া গুনতে হতে পারে যাত্রীদের?

Updated By: Jun 30, 2021, 10:37 AM IST
১৫% ভাড়া বাড়ল Uber-র, বাড়তে পারে Ola-রও, লাগু রাত ১২টা থেকে

নিজস্ব প্রতিবদন: বাজার দর যে ঠিক কোথায় গিয়ে দাঁড়াবে তা বোঝাই যাচ্ছে না। নাভিঃশ্বাস উঠেছে মধ্যবিত্তের। জ্বালানির দাম পয়সায় বাড়তে বাড়তে আজ কলকাতা শহরে প্রায় লিটার প্রতি পেট্রোলের দাম ১০০ ছুঁতে চলেছে। সঙ্গে সমান তালে বেড়েছে ডিজেলের দামও। আর সেই দাম-বৃদ্ধি কোপ বসাচ্ছে মধ্যবিত্তের পকেটে। আজ রাত ১২ টা থেকে ১৫% বেড়ে যাবে  উবরের ভাড়া। 

অন্যদিকে, ভাড়া বাড়াতে চেয়ে হায়দরাবাদ হেড অফিসে মেল করেছে ওলাও।  উবরের পাশাপাশি তাদের ভাড়াও বাড়ানোর অনুমোদন দেওয়া হোক। এদিকে আজ থেকে উবরের ভাড়া একধাক্কায় ১৫% বাড়িয়ে দেওয়া হল। অর্থাৎ আপনার যে রাস্তায় ভাড়া লাগত ৩৫০ টাকার কাছাকাছি, উবরে সেই রাস্তায় ভাড়া লাগবে ৪০৩ টাকা। ২৩০ টাকার যাত্রা পথে উবরে ভাড়া দিতে হবে ২৬৫ টাকা। 

পাশাপাশি রয়েছে সার্চ চার্জের গুঁতো। অফিস টাইম হোক বা কোনও উদযাপনের দিন, গলা কাটা ভাড়া দিতে হয় যাত্রীদের। লকডাউনে বাস ট্রেন না চলায় কলকাতার রাস্তায় বিরাট অঙ্কের ভাড়া দিয়ে যাতায়াত করতে হয়েছে  যাত্রীদের। ডানলপ থেকে সাউথ সিটি মলে যেতে অ্যাপ ক্যাবে ভাড়া দেখিয়েছে প্রায় ২ হাজার টাকা বা কখনও ১৫০০ টাকা। এবার  ১৫% ভাড়া বাড়লে এই নির্দিষ্ট সময় গুলোতে কত ভাড়া গুনতে হতে পারে যাত্রীদের? তা বলবে আগামী দিন। কোম্পানি থেকে অ্যাপের মাধ্যমে ভাড়া দেখানোর ফলে হাত-পা বাঁধা থাকে চালক ও যাত্রীদের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Tags: