একমঞ্চে দিলীপ, মুকুল, রাহুল; ঐক্যের বাতাবরণের বার্তা বিজেপির

দিল্লির ধমক! দিলীপের ফোনে এলেন মুকুল রায়। মালা পরাতে সাহায্য করলেন রাহুলও।

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 7, 2020, 08:19 PM IST
একমঞ্চে দিলীপ, মুকুল, রাহুল; ঐক্যের বাতাবরণের বার্তা বিজেপির
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : রাজ্য বিজেপির অন্দরমহলে অন্তর্দ্বন্দ্ব! আর তাই নিয়েই সরগম কদিন যাবৎ ছিল বাংলার রাজ্য রাজনীতি। তবে কি রাজ্য বিজেপিতে 'ফাটল' ধরল? বিভিন্ন জটলার আলাপ আলোচনায় কান পাতলেই শোনা যাচ্ছিল একথা। দিলীপ ঘোষের বিরুদ্ধে বিদ্রোহ, পাল্টা দিলীপের 'একাই একশো, একাই লড়ে নেব' সূচক হুঙ্কার, জানান দিচ্ছিল যে গেরুয়া শিবিরে হাওয়া গরম! এমন প্রশ্নও উঠতে শুরু করেছিল যে, 'ঘর ওয়াপসি'র তালিকায় মুকুল রায়ও কি তাহলে এবার নাম লেখাবেন? সব জল্পনায় জল ঢেলে বিজেপিতে ঐক্যের বাতাবরণের বার্তা দিচ্ছে যেন এই ছবি।

'বিজেপি পরিবার, আমার পরিবার'-এর উদ্বোধন হল আজ। সেই মঞ্চেই দেখা গেল তিন নেতৃত্বকে এক সারিতে। একমঞ্চে দিলীপ ঘোষ, মুকুল রায় ও রাহুল সিনহা। রাজ্য বিজেপিতে 'অটুট ঐক্য'-এর বার্তা দিতে এর থেকে ভালো পোস্টার ছবি যে আর হয় না, তা বলাই বাহুল্য! বিজেপি সূত্রে খবর, দলের মধ্যে ঐক্যের বার্তা দিতে দিল্লির নির্দেশেই আজ এই অনুষ্ঠানের আয়োজন করে রাজ্য বিজেপি। উল্লেখ্য, 'গোঁসা' এতই হয়েছিল যে রাজ্য বিজেপি অফিসে যাওয়া পর্যন্ত বন্ধ করে দিয়েছিলেন মুকুল রায়! গত কয়েকমাস রাজ্য বিজেপি অফিসের দিকে পা মাড়াননি মুকুল রায়।

এমনকি আলাদা করে অফিস খুলেও বসেছিলেন! ভার্চুয়াল বৈঠকে যোগ দিতেও রাজ্য অফিসে যাননি। সূত্রে খবর, দিল্লির কাছে বকা খেয়ে আজকের বৈঠকে আসার জন্য গতকাল মুকুল রায়কে ফোন করেন দিলীপ ঘোষ। এরপর আজকের এই অনুষ্ঠানের আগে সরকারিভাবে বিজেপি ঘোষণা করে যে রাজ্য অফিসে তিন নেতা একই মঞ্চে থাকবে। শুধু তাই নয়, আজ শ্যমাপ্রকাশ মুখোপাধ্যায়ের মূর্তিতে মাল্যদানের সময় মুকুল রায়কে দুদিক দিয়ে হাত ধরে সাহায্য করেন রাহুল সিনহা আর দিলীপ ঘোষ। যা অতীতে কোনওদিন দেখা যায়নি।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গে ভার্চুয়াল বৈঠকের পরই আনুষ্ঠানিকভাবে 'বিজেপি পরিবার, আমার পরিবার' কর্মসূচির সূচনা হয়। এই কর্মসূচিতে ২০২১ এর বিধানসভা ভোটের আগে ৩ কোটি সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আজ উদ্বোধনী মঞ্চেই বিজেপিতে যোগদান করেন ১০ জন সদস্য।

আরও পড়ুন, জয়েন্টের মেধা তালিকায় বাংলা বোর্ডের মাত্র একজন? প্রশ্ন করতেই সপাটে ব্যাট চালালেন শিক্ষামন্ত্রী

.