অবশেষে প্রেসিডেন্সি কাণ্ডে ভিডিও ফুটেজ জোগাড়ের চেষ্টা পুলিসের

অবশেষে ঘটনার তিন দিন পার হওয়ার পর ঘটনার ভিডিও ফুটেজ জোগাড়ের চেষ্টা শুরু করল পুলিস। তাও আবার ফুটেজ চাওয়া হয়েছে প্রেসিডেন্সি কর্তৃপক্ষের কাছেই। শুধু তাই নয়, এতদিন বাদেও ঘটনায় মূল অভিযুক্তদের গ্রেফতার করেনি পুলিস।

Updated By: Apr 13, 2013, 10:41 PM IST

অবশেষে ঘটনার তিন দিন পার হওয়ার পর ঘটনার ভিডিও ফুটেজ জোগাড়ের চেষ্টা শুরু করল পুলিস। তাও আবার ফুটেজ চাওয়া হয়েছে প্রেসিডেন্সি কর্তৃপক্ষের কাছেই। শুধু তাই নয়, এতদিন বাদেও ঘটনায় মূল অভিযুক্তদের গ্রেফতার করেনি পুলিস।
গত বুধবার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে ঢুকে হামলা চালায় বহিরাগতরা। তাদের হাতে তৃণমূল ছাত্র পরিষদের পতাকাও ছিল। কাদের নেতৃত্বে সেদিন হামলা হয়েছিল তাও ছবিতে স্পষ্ট হয়ে গেছে।
 
যদিও সেই ঘটনার তিনদিন বাদে অবশেষে ছবি জোগাড়ের চেষ্টা শুরু করল পুলিস। শনিবার জোড়াসাঁকো থানার পুলিস গিয়ে রেজিস্ট্রারের কাছে ছবি চেয়ে আবেদন জানায়। পুলিসের এই বিষয়টি অজানা নয়। অজানা ছিল না, সেদিনের মিছিলের কথাও। হামলার দিনই পুলিস নিষ্ক্রিয় ছিল বলে বিশ্ববিদ্যালয়ের অভিযোগ। কলকাতায় যে কোনও ঘটনায় ছবি তোলে পুলিস। অথচ এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের কাছে ছবি চাওয়া হচ্ছে।
 
তদন্তে যেভাবে পুলিস গড়িমসি করছে, সেই একই পথে মূল অভিযুক্তদের ধরার ক্ষেত্রেও পুলিস কার্যত কোনও উদ্যোগই নেয়নি। ছাত্র সংগঠন আইসি-র তরফে সুনির্দিষ্টভাবে পার্থ বসু ও তমোঘ্ন ঘোষের নাম দিয়ে অভিযোগ জানানো হয়েছে।
সেই অভিযোগ অনুসারেও পুলিস কোনও ব্যবস্থা নেয়নি। যদিও পুলিস এই ঘটনায় আরও একটি মামলা রুজু করতে পারত, বা মূল মামলাটির সঙ্গে এই অভিযোগটি যুক্ত করতে পারত। কিন্তু কোনওটিই করেনি পুলিস। বরং শনিবার জিজ্ঞাসাবাদের নামে বিশ্ববিদ্যালয়ের দারোয়ানকে ডেকে নিয়ে গিয়ে কার্যত হয়রান করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

.