১১ জুন বিদ্যাসাগরের মূর্তির পুনঃপ্রতিষ্ঠা, ঘোষণা পার্থর

অনুষ্ঠানে ডাকা হবে বিশিষ্টজনেদের।

Updated By: Jun 8, 2019, 07:50 PM IST
১১ জুন বিদ্যাসাগরের মূর্তির পুনঃপ্রতিষ্ঠা, ঘোষণা পার্থর

নিজস্ব প্রতিবেদন: বিদ্যাসাগর কলেজে বসবে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ব্রোঞ্জের মূর্তি। ওই পূর্ণাবয়ব মূর্তির উদ্বোধন করা হবে আগামী ১১ জুন। শনিবার একথা জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

এদিন তিনি জানান, বিদ্যাসাগরের মূর্তির পুনঃপ্রতিষ্ঠার অনুষ্ঠানে ডাকা হবে বিশিষ্টজনেদের। এছাড়াও বিদ্যাসাগরের আরও একটি পূর্ণাবয়ব মূর্তি বসানো হবে। সেটিও ব্রোঞ্জের তৈরি বলে তিনি জানান।

আরও পড়ুন: হাওড়া ব্রিজ সংলগ্ন জগন্নাথ ঘাটে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ২০ ইঞ্জিন

লোকসভা নির্বাচনের প্রচারপর্বের একেবারে শেষপর্বে এসে কলকাতায় ব়্যালি করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ওই মিছিল চলাকালীন কলকাতায় বিদ্যাসাগর কলেজে ব্যাপক গোলমাল হয়। আরএসএসের ছাত্র সংগঠন এবিভিপি ও তৃণমূল ছাত্র পরিষদের মধ্যে গোলমাল হয়। সেই সময় ভেঙে যায় বিদ্যাসাগরের মূর্তি।

এ নিয়ে দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে অভিযোগ করে। দু’পক্ষই অন্যপক্ষের ঘাড়ে বিদ্যাসাগরের মূর্তি ভাঙার দায় চাপায়। ঘটনাস্থলে ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে তদন্তের নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন: নেতাগিরি করছো না কাটমানি খাচ্ছো? ধমক মমতার, খুঁজলেন পুরনো নেতা-কর্মীদের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই ঘটনার পর জানান, বিদ্যাসাগরের ব্রোঞ্জের মূর্তি প্রতিষ্ঠা করা হবে। ১১ জুন বিদ্যাসাগরের মূর্তির পুনঃপ্রতিষ্ঠার কথাও মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন। এদিন সেই অনুষ্ঠান কোথায় হবে সেটাই ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

.