Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর নিরাপত্তা লঙ্ঘন: পদ খোয়ালেন বিবেক সহায়

রাজ্যের নতুন ডিরেক্টর অফ সিকিউরিটি হলেন পীষূষ পাণ্ডে।

Updated By: Jul 6, 2022, 08:45 PM IST
 Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর নিরাপত্তা লঙ্ঘন: পদ খোয়ালেন বিবেক সহায়

সুতপা সেন: জল্পনায় চলছিলই। মুখ্যমন্ত্রীর বাড়ির চৌহদ্দিতে কীভাবে ঢুকে পড়ল যুবক? সরিয়ে দেওয়া হল বিবেক সহায়কে। নতুন ডিরেক্টর অফ সিকিউরিটি হলেন পীষূষ পাণ্ডে, আর অ্যাডিশনাল ডিরেক্টর অফ সিকিউরিটি মনোজ ভার্মা।

ঘটনার সুত্রপাত শনিবার রাতে। নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে কালিঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি চত্বরে ঢুকে পড়ে উত্তর ২৪ পরগনার হাসনাবাদের বাসিন্দা হাফিজুল মোল্লা। পুলিস সূত্রের খবর, মুখ্য়মন্ত্রীর বাড়ির দক্ষিণ দিকে কনফারেন্স হলের পিছনের দিকে লুকিয়ে ছিল সে। শুধু তাই নয়, তার কাছে আবার ছিল একটি লোহার রডও। কেন? প্রাথমিক তদন্তে অনুমান, কাউকে আঘাত করার জন্যই লোহার রড সঙ্গে নিয়ে রেখেছিল হাফিজুল। সোমবার রাতে তাকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা। ঘটনার তদন্তে সিট গঠন করেছে লালবাজার। নেতৃত্বে রয়েছেন ডিসি ডিডি স্পেশাল ও ডিডি (STF)।

আরও পড়ুন: GTA:নবান্নে অনীত থাপা, জিটিএর বোর্ড গঠনের দিন পাহাড়ে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী

এদিন মন্ত্রিসভার বৈঠক হয় নবান্নে। সূত্রের খবর, বৈঠকে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন বেশিরভাগ মন্ত্রীই। স্রেফ পূর্ণাঙ্গ তদন্ত নয়, বৈঠকে স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকাকে ডিরেক্টর অফ সিকিউরিটির পদ থেকে বিবেক সহায়কে সরিয়ে দেওয়ারও পরামর্শ দেন তাঁরা। অবশেষে পদ খোয়াতে হল বিবেক সহায়কে। 

আরও পড়ুন: Nupur Sharma Comment Row: হাজিরার জন্য আরও সময় চাইলেন নূপুর শর্মা, ফের নোটিস কলকাতা পুলিসের

একুশের বিধানসভা ভোটের প্রচারে গিয়ে নন্দীগ্রামে গিয়ে আহত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখন কর্তব্যে গাফিলতির অভিযোগে ডিরেক্টর অফ সিকিউরিটি র পদ থেকে বিবেক সহায়কে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। তৃতীয় মুখ্যমন্ত্রীর হিসেবে শপথ নেওয়ার পর ফের তাঁকে পুরানো পদে ফিরিয়ে এনেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.