দেশে নারীদের সম্মান দেওয়া হয়, তবে পশ্চিমবঙ্গে সুরক্ষিত নয়: দিলীপ

'তবে দুর্ভাগ্যের বিষয় পশ্চিমবঙ্গে নারীর সুরক্ষা একেবারেই নেই। নারী সুরক্ষা নিয়ে ভাবতে হচ্ছে আমাদের' 

Updated By: Mar 8, 2021, 09:52 AM IST
দেশে নারীদের সম্মান দেওয়া হয়, তবে পশ্চিমবঙ্গে সুরক্ষিত নয়: দিলীপ

নিজস্ব প্রতিবেদন: সক্কাল সক্কাল নারী দিবসের শুভেচ্ছা জানাতে গিয়ে তিনি বলেন, 'আমাদের ভারতবর্ষে আলাদা করে নারী দিবস লাগে না। যুগ যুগ ধরে মহিলাদের সামনে রেখেছি নারী সন্মান আমরা দেখিয়েছি। বেদ থেকে শুরু করে আজ পর্যন্ত নারীদের যে যোগদান সম্মানের সঙ্গে দিয়েছি। শুধু তাই নয় মহিলাদের আমরা আগে জায়গা দিই। সীতা রাম বলে থাকি আমরা। রাধা কৃষ্ণ বলি। সুতরাং মহিলারা ভারতবর্ষে এগিয়ে। নারী সম্মান , নারীর অধিকার। নারীর যোগ্যতা সন্মান যুগযুগ ধরে হয়ে আসছে। আজকে বিদেশি ভাবধারা আসার জন্য এটা আলাদা করে বলতে হচ্ছে'। 

তিনি আরও বলেন,  'তবে দুর্ভাগ্যের বিষয় পশ্চিমবঙ্গে নারীর সুরক্ষা একেবারেই নেই। নারী সুরক্ষা নিয়ে ভাবতে হচ্ছে আমাদের। সবার এব্যাপারে সচেতন হওয়া উচিত যাতে মহিলারা সুরক্ষিত হন। তাঁদের সন্মান যাতে সুরক্ষিত হয়। কারণ আগামী প্রজন্মকে তাঁরাই তৈরি করেন সেই জন্য তাঁদের সুরক্ষা সর্বোপরি'। 

আজ বেশ কিছু মানুষ বিজেপিতে যোগদানের সম্ভবনা আছে বলে জানিয়েছেন দিলীপ ঘোষ। মিঠুন কি প্রার্থী হচ্ছেন তিনি কি বাংলার মুখ ?  দিলীপ ঘোষের কথায়, 'সেটা আমার হাতে নেই । কালকে প্রথমবার তাঁর সঙ্গে দেখা হয়েছে। আমার সঙ্গে কথা হয়েছে। পার্টি ঠিক করবে সে প্রার্থী হবে কী হবে না। এব্যাপারে কোন কথা হয়নি। আমি জানিনা মুখ কে মুখ তো জনতা ঠিক করে'। 

মমতা বন্দ্যোপাধ্যায় এর আজ মিছিল প্রসঙ্গে তিনি বলেন, 'আসলে মানুষ প্রশ্ন করছে আপনি কী করলেন ১০ বছরে। তার উত্তর নেই। তাই এধরণের বিষয় নিয়ে আন্দোলন করে রাস্তায় নেমে একটু শরীরচর্চা করার চেষ্টা করছেন। এগুলো আর বলার দিন নেই। যদি এটাই করতে হয় তাহলে একেবারে বিরোধী পক্ষে আমরা রেখে দেব। আগামী পাঁচ বছর আন্দোলনই করে যাবেন'। 

.