WB Assembly Election 2021: 'আমি নন্দীগ্রামেই লড়ছি, কথা দিলে কথা রাখি', ঘোষণা Mamata-র

শুধু নন্দীগ্রামে প্রার্থী হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Mar 5, 2021, 05:45 PM IST
WB Assembly Election 2021: 'আমি নন্দীগ্রামেই লড়ছি, কথা দিলে কথা রাখি', ঘোষণা Mamata-র

নিজস্ব প্রতিবেদন:  আমি নন্দীগ্রামেই লড়ছি। কথা দিলে কথা রাখি। শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণা করে জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুরে প্রার্থী হচ্ছেন না। ওই আসনটি ছেড়ে দিচ্ছেন তৃণমূল নেত্রী। 

গতকালই Zee ২৪ ঘণ্টা জানিয়েছিল, শুধু নন্দীগ্রামেই প্রার্থী হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ দিন প্রার্থীতালিকা ঘোষণার সময় সেই খবর নিশ্চিত করলেন তৃণমূল নেত্রী। তিনি বলেন,'আমি নন্দীগ্রামেই লড়ছি। কথা দিলে কথা রাখি। যাদবপুরে লড়াই শুরু করেছিলাম। তখন কেউ সেখানে দাঁড়াতে চায়নি। হাজরায় মারা হয়েছিল। তারপর দক্ষিণ কলকাতায় দাঁড়াতাম। ভবানীপুরে ২ বার বিধানসভার নির্বাচনে জিতেছি। নির্বাচনে দাঁড়ালাম কিনা বড় ব্যাপার নয়। এখানে নজর রাখব। আমি নন্দীগ্রামে দাঁড়াব।' ভবানীপুরে প্রার্থী হচ্ছেন শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chatterjee)। 

 

 

২০১১ সালে ভবানীপুর আসনটি জিতেছিলেন সুব্রত বক্সি। রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার পর একটি বিধানসভা কেন্দ্র থেকে জিতে আসা দরকার ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। দলনেত্রীর জন্য ভবানীপুর আসনটি ছাড়েন তৃণমূলের রাজ্য সভাপতি। উপনির্বাচনে জয়লাভ করেন মমতা। গত বিধানসভা ভোটে ২৫ হাজারের বেশি ভোটে দ্বিতীয়বার জেতেন মমতা। তবে লোকসভা ভোটের ফলাফল ধরলে ওই কেন্দ্রে মাত্র ৩১৬৮ ভোটে এগিয়ে মমতার দল। এই প্রসঙ্গ তুলেই মমতাকে বিঁধেছে বিজেপি। তাদের বক্তব্য, ভবানীপুরে হারবেন বলেই নিরাপদ আসন খুঁজছেন মমতা।

আরও পড়ুন- 'আমরা আগেই জানতাম, ভবানীপুর থেকে লড়বেন না': Samik

অন্যদিকে, তেখালির সভায় মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম থেকে দাঁড়ানোর ইচ্ছাপ্রকাশ করার পর চ্যালেঞ্জ ছুড়েছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বলেছিলেন, 'দু'জায়গায় দাঁড়াতে দেব না। আপনাকে নন্দীগ্রামেই দাঁড়াতে হবে। পদ্ম ফুল নিয়ে যে দাঁড়াবে আধ লাখ ভোটে হারাব।' সূত্রের খবর, গতকাল দিল্লিতে বিজেপির কোর কমিটির বৈঠকে নন্দীগ্রামে দাঁড়াতে চেয়ে দলকে অনুরোধ করেন শুভেন্দু। তাঁর প্রার্থী হওয়া প্রায় চূড়ান্ত। ফলে, নন্দীগ্রামে মমতা বনাম শুভেন্দুর লড়াই সময়ের অপেক্ষা!

আরও পড়ুন - রবিবার মোদীর জনসভা, ১৫০০ CCTV, কড়া পুলিসি পাহারায় মুড়ছে ব্রিগেড চত্বরে

.