WB Civic Polls: রাজ্যে নতুন দুই পুরসভা, শেষ সীমানা পুনর্বিন্যাসের কাজও

দুই পুরসভার সীমানা পুনর্বিন্যাসের কাজও শেষ হয়েছে বলে নবান্ন সূত্রের খবর।

Updated By: Oct 22, 2021, 11:05 PM IST
WB Civic Polls: রাজ্যে নতুন দুই পুরসভা, শেষ সীমানা পুনর্বিন্যাসের কাজও

নিজস্ব প্রতিবেদন: প্রতিশ্রুতি রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে আরও দুটি পুরসভা তৈরি হয়ে গিয়েছে। একটি ময়নাগুড়ি এবং আর একটি ফালাকাটা। জলপাইগুড়ি জেলার মধ্যে ময়নাগুড়ি পুরসভা। ফালাকাটা পুরসভা আলিপুরদুয়ারে। এই দুই পুরসভার সীমানা পুনর্বিন্যাসের কাজও শেষ হয়েছে বলে নবান্ন সূত্রের খবর।

ময়নাগুড়ি ও  ফালাকাটা পুরসভার সংরক্ষণের কাজ শুরু হবে কয়েক দিনের মধ্যেই। নভেম্বরে মধ্যে শেষ হবে। রাজ্যে পুরসভার সংখ্যা ১২৫। তা বেড়ে দাঁড়াল ১২৭টি। ইতিমধ্যেই ১১২ টি পুরসভার ভোট বকেয়া। যদিও রাজ্য নির্বাচন কমিশন সূত্রের খবর, ২০২২-র আগে নতুন দুই পুরসভার ভোটগ্রহণ সম্ভব নয়।

কয়েক বছর ধরে রাজ্যে পুরভোট বাকি। ২০১৮ সালেই রাজ্যের বেশিরভাগ পুরসভার মেয়াদ ফুরিয়ে গিয়েছিল। তার পর থেকে পুরপ্রশাসকই পুরসভা চালাচ্ছেন। বিরোধীরা পুরভোটের দাবি করে আসছে। রাজ্যে উপনির্বাচনের দাবিতে তৃণমূল যখন সরব হয়েছিল তখন পুরভোট চেয়েছিল বিজেপি। কেন রাজ্যে পুরভোট হচ্ছে না সেই প্রশ্ন তুলেছিলেন গেরুয়া শিবিরের নেতারা। তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন,'আমার নির্বাচন করতে কোনও ভয় নেই। আমরা তৈরি।' পুরভোট শীতে হতে পারে বলে প্রশাসনিক সূত্রের খবর। দুর্গাপুজো মিটে গেলেও নভেম্বর কালীপুজো, দীপাবলি, ভাইফোঁটা, ছটপুজো, জগদ্ধাত্রী ও কার্তিক পুজো রয়েছে। ফলে পুরভোট হতে হতে শীতকাল এসে যাবে বলে মনে করছেন অনেকে। কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে পুরভোটের দাবি তুলেছে বিজেপি।       

আরও পড়ুন- বাংলায় রং কারখানা খুলতে চলেছে Aditya Birla Group, বৃহৎ কর্মসংস্থানের সম্ভাবনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)