Municipal Election: রাজ্যের ৪ পুর নিগমের ভোটে নিরাপত্তার দায়িত্ব কার হাতে, জানিয়ে দিল কমিশন

পাল্টা বিজেপিকে নিশানা করেছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন

Updated By: Jan 5, 2022, 05:34 PM IST
Municipal Election: রাজ্যের ৪ পুর নিগমের ভোটে নিরাপত্তার দায়িত্ব কার হাতে, জানিয়ে দিল কমিশন

নিজস্ব প্রতিবেদন: আগামী ২২ জানুয়ারি রাজ্যের ৪ পুর নিগমের ভোটগ্রহণ। ওই নির্বাচনে আইন শৃঙ্খলার দায়িত্ব রাজ্য পুলিসকেই দিতে চায় রাজ্য নির্বাচন কমিশন। 

ভোটে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যসচিব,  স্বরাষ্ট্র সচিব, রাজ্য পুলিসের ডিজি ও পুলিস কমিশনাররা। ওই বৈঠকের পরে কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয় পুরভোটে নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে রাজ্য পুলিসের উপরেই আস্থা রাখছেন তারা। প্রত্যেক বুথে মোতায়েন থাকবে সশস্ত্র পুলিস। বুথ সংলগ্ন এলাকাতেও থাকবে সশস্ত্র পুলিস। 

বৈঠকে কমিশনের তরফে রাজ্য সরকারকে জানিয়ে দেওয়া হয়েছে, রাজ্য পুলিস দিয়েই তারা ৪ পুর নিগমের ভোট করাতে চান। এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করতে হবে। এর জন্য রাজ্য সরকার কী পরিমাণ বাহিনী দিতে পারবে তা ৮ জানুয়ারির মধ্যে কমিশনকে জানিয়ে দিতে হবে। বাহিনীর বিষয়টি স্পষ্ট হলেই কমিশন ঠিক করবে কোন পুরসভায় কত বাহিনী থাকবে।

উল্লেখ্য, আগামী ২২ জানুয়ারি ভোট নেওয়া হচ্ছে চন্দননগর, বিধাননগর, আসানসোল ও শিলিগুড়ি পুর নিগমে। বিধানসভা নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী নিয়ে প্রবল সওয়াল করেছিল বিজেপি। এবার সেই বাহিনীর দাবি তাদের রয়েইছে। তার উপরে তারা করোনার এই পরিস্থিতিতে ভোট করানোর পক্ষপাতী নয়। এনিয়ে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, এই পুরভোট খুব দায়িত্বজ্ঞানহীন ভাবেই করছে রাজ্য সরকার।  এতদিন বলা হচ্ছিল করোনা জন্য ভোট করানো যাবে না। এখন যখন করোনার তৃতীয় ডেউ আছড়ে পড়েছে তখন বলা হচ্ছে ও কিছু নয়। এতেই রাজ্যের দ্বিচারিতা বোঝা যায়। ওরা আগে থেকেই ঠিক করে রেখেছিল রাজ্য পুলিস দিয়ে ভোট করাবে।

আরও পড়ুন- দু'দিন ধরে উপসর্গহীন, রুটিন টেস্টে জানা গেল করোনা আক্রান্ত পরমব্রত

পাল্টা বিজেপিকে নিশানা করেছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। তিনি বলেন, আমাদের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় তো বলেইছেন ওরা কেন্দ্রীয় বাহিনী যদি নিয়ে আসতে পারেন তাহলে আমাদের কোনও আপত্তি নেই। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করেও বিজেপি দেখেছে ২০২১ বিধানসভা ভোটের ফল কী হয়েছে। যেখান থেকেই ফোর্স এনে ভোট হোক না কেন বাংলার মানুষ ঠিক করে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প কেউ নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.