WBPDCL: রাজ্যের মুকুটে নয়া পালক, বিদ্যুৎ উৎপাদনে এগিয়ে বাংলা

দেশের মধ্যে সেরার তালিকায় রাজ্য বিদ্যুৎ উন্নয়ন নিগমের তিনটি তাপবিদ্যুৎ কেন্দ্র।  'রাজ্যের জন্য খুবই গর্বের বিষয়', টুইট করলেন মুখ্যমন্ত্রী।  

Updated By: Apr 6, 2023, 11:40 PM IST
WBPDCL: রাজ্যের মুকুটে নয়া পালক,  বিদ্যুৎ উৎপাদনে এগিয়ে বাংলা

মৌপিয়া নন্দী: বাংলার মুকুটে নয়া পালক। উৎপাদনে নিরিখে দেশের সেরা পশ্চিমবঙ্গ বিদ্যুৎ উন্নয়ন নিগম। 'রাজ্যের জন্য খুবই গর্বের বিষয়', টুইট করলেন মুখ্যমন্ত্রী।

দেশের মধ্যে সেরার তালিকায় রাজ্য বিদ্যুৎ উন্নয়ন নিগমের তিনটি তাপবিদ্যুৎ কেন্দ্র। তালিকায় শীর্ষে বক্রেশ্বর। দ্বিতীয় স্থানে পুরুলিয়া সাঁওতালডিহি, আর পঞ্চম স্থানে সাগরদিঘি। কীভাবে? কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রকের অধীনস্থ সেন্ট্রাল ইলেকট্রিসিটি অথরিটি জানিয়েছে, হাই প্ল্যান্ট লোড ফ্যাক্টরের ক্ষেত্রে এই র‍্যাঙ্কিং করা হয়ে থাকে। তার বিচারেই রাজ্য বিদ্যুৎ উন্নয়ন নিগমের তিনটি তাপবিদ্যুৎ কেন্দ্র সেরার তালিকায় উঠে এসেছে। 

 

 

এর আগে, মার্চে সর্বভারতীর স্তরে পুরস্কৃত হয়েছিল রাজ্যের  ৪টি ই-গর্ভনেন্স পরিষেবা। সেবার টুইট ওই ৮ পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের শুভেচ্ছা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.