BJP Walked Out: তুলে নিতে হবে ২ বিধায়কের সাসপেনশন, তুমুল হট্টগোল করে বিধানসভা থেকে ওয়াকআউট বিজেপির

বুধবার রাজ্যপালের ভাষণের উপরে জবাবি ভাষণ ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার আগেই বিজেপি বিধায়ক মিহির গোষামী ও সুদীপ মুখোপাধ্যায়কে সাসপেন্ড করা হয়

Updated By: Mar 9, 2022, 03:18 PM IST
BJP Walked Out: তুলে নিতে হবে ২ বিধায়কের সাসপেনশন, তুমুল হট্টগোল করে বিধানসভা থেকে ওয়াকআউট বিজেপির

নিজস্ব প্রতিবেদন: বিধানসভায় বিশৃঙ্খলার জেরে বাজেট অধিবেশনে থেকে সাসপেন্ড বিজেপি বিধায়ক মিহির গোষামী ও সুদীপ মুখোপাধ্যায়। ওই ঘটনার প্রতিবাদে বুধবার ফের তুলকালাম বিধানসভা। সাসপেনশনের প্রতিবাদে অধিবেশন থেকে ওয়াকআউট করলেন বিজেপি বিধায়করা। বাইরে বেরিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘোষণা, সাসপেনশন না তুললে অধিবেশনের বাকী দিনগুলি লবিতেই বসে থাকবেন সাসপেন্ডেড ২ বিধায়ক।

শুভেন্দু অধিকারীর নেতৃত্বে একযোগ বিধানসভা কক্ষ থেকে বেরিয়ে আসেন বিজেপি বিধায়করা। সাসপেনশন প্রত্যাহারের দাবি তুলে তাঁরা প্রবল স্লোগান দিতে থাকেন। পাশাপাশি সাসপেনশনের চিঠি ছিড়ে ক্ষোভ প্রকাশ করতে থাকেন তাঁরা। 

বুধবার রাজ্যপালের ভাষণের উপরে জবাবি ভাষণ ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার আগেই বিজেপি বিধায়ক মিহির গোষামী ও সুদীপ মুখোপাধ্যায়কে সাসপেন্ড করা হয়। ওই সাসপেনশন তুলে নেওয়ার আর্জি জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। স্পিকার তাঁকে বলেন, এনিয়ে লিখিতে আবদেন করতে। ওই কথা শুনেই সাসপেনশন তুলে নেওয়ার দাবিতে স্লোগান দিতে থাকেন বিজেপি বিধায়করা। স্পিকার একের পর এক বিজেপি বিধায়কের নাম ধরে বক্তব্য রাখার জন্য ডাকতে থাকেন। কিন্তু কেউই রাজ্যপালের জবাবি ভাষণ দিতে এগিয়ে আসেননি। এরপরই মমতা বন্দ্যোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায় তাঁদের বক্তব্য পেশ করেন। এর মধ্যেই বিধানসভা কক্ষ ছেড়ে বেরিয়ে আসেন বিজেপি বিধায়করা। বাইরে বেরিয়ে শুরু হয়ে স্লোগান, হইচই।

বিধানসভায় এদিন রাজ্যপালের বক্তব্যের জবাবি ভাষণে বিজেপিকে নিশানা করেন মুখ্যমন্ত্রী। বলেন, বিধানসভায় বিশৃঙ্খলা সৃষ্টি করছে বিজেপি। ওরা মানুষের কথা শোনে না। ওদের একটাও আসন দেওয়া উচিত নয়। খালি দাঙ্গা করে। সমস্ত অপপ্রচারের জবাব দিয়েছে বাংলার মানুষ। মনে রাখবেন বাংলায় রয়্য়াল বেঙ্গল টাইগার আছে। অব কি বার, বিজেপি পগার পার। 

বিজেপিকে নিশানা করে মমতা আরও বলেন, যারা সাধারণভাবে নিজেরে এলাকাতেই জিততে পারে না তারা আবার বড় বড় কথা বলে! আমরা চাই শান্তি। ওরা চায় অশান্তি। আমরা চাই শিল্প, ওরা চায় দুর্ভিক্ষ। ওদের বিশ্রাম নেওয়ার সময় এসেছে। কাজ করতে জানে না, কাজ করতে পারে না। সবুজ সাথী, শিক্ষাশ্রী সব করেছি আমরা। বাংলা দীর্ঘদিন পিছিয়ে ছিল। এখন উন্নয়নের শিখরে উঠেছে। যারা ভাষা জানে না, এনআরসি আন্দোলন করলে গুলি করে মারে, কোভিডে মারা গেলে গঙ্গায় ভাসিয়ে দেয় তারা আবার কথা বলে কী করে। বিজেপি বলেছিল অব কি বার ২০০ পার। এবার অব কি বার পগার পার হবে।

আরও পড়ুন-ames Blunt: গিটার নিয়ে রণাঙ্গনে যাওয়া মানুষটা যুদ্ধ নয়, শান্তি চেয়েছিলেন কসোভোয়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.