WB By-Poll : ৩০ ভোট, রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

ভবানিপুরে উপনির্বাচন সহ রাজ্য়ে তিন বিধানসভা কেন্দ্রে ভোট। 

Updated By: Sep 14, 2021, 12:41 PM IST
WB By-Poll : ৩০ ভোট, রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ভবানিপুরে উপনির্বাচন সহ রাজ্য়ে তিন বিধানসভা কেন্দ্রে ভোট। সেই নিরাপত্তার জন্যই কেন্দ্রীয় বাহিনী আসছে। এমনটাই কেন্দ্রীয় মন্ত্রক সূত্রে খবর। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, ১৫ কোম্পানির মধ্যে সিআরপিএফের ৭ কোম্পানি, বিএসএফের ৪ কোম্পানি, এসএসবি-র ২ কোম্পানি এবং সিআইএসএফ ও আইটিবিপি-র ১ কোম্পানি আসছে রাজ্যে।

ভবানীপুর, সামসেরগঞ্জ ও জঙ্গিপুর – এই তিন কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে ৩০ সেপ্টেম্বর। ভবানীপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থীর নাম মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বিপরীতে বিজেপি ময়দানে নামিয়েছে প্রিয়ঙ্কা টিবরেওয়ালকে। সিপিআইএমের প্রার্থী আইনজীবী শ্রীজীব বিশ্বাস। ফলে উপনির্বাচনেও উত্তাপ এতটুকু কম নয়। 

আরও পড়ুন, Coal case: 'অল্প সময়ে দিল্লি যাওয়া সম্ভব নয়', ইডি দফতরে হাজিরায় 'না' মলয় ঘটকের

একুশের বিধানসভা নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীকে একের পর এক বিস্ফোরক অভিযোগ উঠেছিল গোটা রাজ্যজুড়ে। সব থেকে বড় ঘটনা ঘটেছিল কোচবিহারের শীতলকুচিতে। সেখানে ১২৬ নম্বর বুথে বিনা প্ররোচনায় ভোটারদের ওপর গুলি চালিয়েছিল সিআইএসএফ জওয়ানরা। এই সমস্ত ঘটনা এড়াতেই ১৫ কোম্পানি বাহিনী মোতায়েন করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। 

ভবানীপুরে উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর একটি কর্মিসভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। হিন্দিভাষী ভোটারদের সঙ্গেও যোগাযোগ স্থাপনের চেষ্টা করছেন। সরাসরি ভোটারদের অভাব-অভিযোগ শুনছেন তৃণমূল নেত্রী। পিছিয়ে নেই বিজেপি প্রার্থী। বিধানসভা ভোটের নিরিখে ভবানীপুরের অন্তর্গত ৮টি ওয়ার্ডের মধ্যে ৬টিতে পিছিয়ে ছিল বিজেপি। সেই কেন্দ্রগুলোতেই প্রচারে জোর দেবে পদ্ম শিবির। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)