West Bengal Election 2021:'যিনি ফোন করেছেন অথবা ধরেছেন, তাঁদের হাতেই অডিয়ো ফাঁস,' কমিশনে BJP

মমতার (Mamata Banerjee) অডিয়োকাণ্ডে কমিশনে (Election Commission) গিয়ে পূর্ণাঙ্গ তদন্তের দাবি বিজেপির (BJP)।  

Updated By: Apr 17, 2021, 01:51 PM IST
West Bengal Election 2021:'যিনি ফোন করেছেন অথবা ধরেছেন, তাঁদের হাতেই অডিয়ো ফাঁস,' কমিশনে BJP

নিজস্ব প্রতিবেদন: মমতা-পার্থপ্রতিমের ফোনালাপের অডিয়োক্লিপ নিয়ে নির্বাচন কমিশনের (Election Commission) দ্বারস্থ হল বিজেপি (BJP)। শীতলকুচির (Sitalkuchi) ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেছে তারা। গতকাল বিজেপি (BJP) অডিয়োটি ফাঁস করার পর ফোনে আড়িপাতার অভিযোগ করেছিল তৃণমূল (TMC)। সেই প্রসঙ্গ টেনে বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত বলেন,'তৃণমূলও মেনে নিয়েছে। এই অডিয়ো নিয়ে আর সন্দেহের অবকাশ নেই।'     
    
গতকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়ের ( Partha Pratim Roy) কথোপকথন দাবি করে একটি অডিয়োক্লিপ প্রকাশ করেন রাজ্যে বিজেপির দায়িত্বপ্রাপ্ত নেতা অমিত মালব্য (Amit Malviya)। ওই অডিয়ো এ দিন কমিশনে জমা দিয়ে তদন্তের দাবি করেন বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত ও শিশির বাজোরিয়া। স্বপন দাশগুপ্ত বলেন,'তৃণমূলও অডিয়োর সত্যতা মেনে নিয়েছে। এই ফোনালাপ রাজনৈতিক অস্থিরতা তৈরি করতে পারত।' বিজেপি নেতা শিশির বাজোরিয়ার কথায়,'ডেড বডি নিয়ে র‍্যালি করার কথা বলছেন মুখ্যমন্ত্রী। সবচেয়ে বিপজ্জনক অংশ আইসি ও এসপি-কে ফাঁসাতে চাইছেন। অডিয়োর সত্যতাও স্বীকার করেছেন ডেরেক ও ব্রায়েন ও তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় ।

ফোনে কি আড়ি পাতছে কেন্দ্র? 

গতকাল বিজেপির বিরুদ্ধে তৃণমূল অভিযোগ করে, মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোনে আড়িপাতা হয়েছে। এনিয়ে স্বপন দাশগুপ্তর ইঙ্গিতপূর্ণ মন্তব্য,'এই টেপ দুজন ফাঁস করতে পারে। যিনি ফোন করেছেন, অথবা ফোন ধরেছেন। আপনারা বুঝে নিন।' একইসুরে শিশির বাজোরিয়া বলেন,'মুখ্যমন্ত্রী অথবা যিনি ফোন করেছেন, যে কেউ অডিয়োটি ফাঁস করে থাকতে পারেন। প্রকারন্তরে মমতা ও পার্থপ্রতিমের দিকেই দায় ঠেললেন বিজেপি নেতারা।     

বিজেপির প্রকাশিত অডিয়োক্লিপে মমতাকে বলতে শোনা গিয়েছে,'সবকটাকে অ্যারেস্ট করাব, সবকটা সিআরপিএফকে। ডেড বডিগুলোকে এখন রেখে দাও। কালকে ডেড বডিগুলো নিয়ে র‍্যালি হবে। আজকে পরিবারগুলোকে বলবে কেউ ডেড বডি নেবে না। এখনই পুলিশ স্টেটমেন্ট নিতে গেলে নেবে না। ভালো করে এফআইআর করতে হবে ল'ইয়ার-এর সাথে কনসাল্ট করে।যাতে কম্যান্ড জোন থেকে শুরু করে এসপি থেকে শুরু করে সব কটা ফাঁসে। এসপিকেও ফাঁসাতে হবে আইসিকেও ফাঁসাতে হবে।' বলে রাখি, অডিয়োক্লিপটির সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা ডিজিটাল। 

আরও পড়ুুন- 'প্রমাণ হয়ে গেল ফোনে আড়িপাতা হচ্ছে,' কার্যত অডিয়োক্লিপের সত্যতা স্বীকার TMC-র