'প্রমাণ হয়ে গেল ফোনে আড়িপাতা হচ্ছে,' কার্যত অডিয়োক্লিপের সত্যতা স্বীকার TMC-র

শীতলকুচিতে গুলি চালানোর ঘটনার পর কোচবিহারে দলের সভাপতি তথা প্রার্থী পার্থপ্রতিম রায়ের সঙ্গে মমতার (Mamata Banerjee) ফোনে কথোপকথন এ দিন প্রকাশ করে বিজেপি (BJP)। 

Updated By: Apr 16, 2021, 09:13 PM IST
'প্রমাণ হয়ে গেল ফোনে আড়িপাতা হচ্ছে,' কার্যত অডিয়োক্লিপের সত্যতা স্বীকার TMC-র

নিজস্ব প্রতিবেদন: মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়ের (Partha Pratim Roy) ফোনালাপের ক্লিপটির সত্যতা কার্যত স্বীকার করে নিল ঘাসফুল শিবির। মুখ্যমন্ত্রীর ফোনে আড়িপাতার অভিযোগে বিজেপিকে নিশানা করলেন তৃণমূল কংগ্রেস নেতা সুখেন্দুশেখ রায়। তিনি বলেন, 'আজ প্রমাণ হয়ে গেল আমাদের ফোন ট্যাপ করা হয়।'       

শীতলকুচিতে গুলি চালানোর ঘটনার পর কোচবিহারে দলের সভাপতি তথা প্রার্থী পার্থপ্রতিম রায়ের সঙ্গে মমতার (Mamata Banerjee) ফোনে কথোপকথন এ দিন প্রকাশ করে বিজেপি (BJP)। তারপর সাংবাদিক বৈঠকে নাম না করে অমিত মালব্যকে আক্রমণ করেন ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)। তাঁর কথায়, 'উত্তরপ্রদেশের বাসিন্দা একজন ফ্যাক্টরি ম্যানেজার বাংলায় এসে একটা টেপ প্লে করেছেন। মিথ্যা প্রচারে ফ্যাক্টরি ম্যানেজার। ভুয়ো খবর ছড়ানোয় উনি বিখ্যাত। সমস্যাটা জানেন কী! ওই ইউপি-র মিথ্যাচারের ফ্যাক্টরি ম্যানেজার বাংলা বুঝতে পারে না। কেউ অনুবাদও করে দেয়নি।'

কীভাবে মমতার ফোনে আড়িপাতা হল, সেই প্রশ্ন তুলেছেন তৃণমূল নেতা সুখেন্দুশেখর রায় (Sukhendu Sekhar Roy)। তাঁর কথায়,'দলনেত্রীর সঙ্গে দলীয় প্রার্থীর কথোপকথন কীভাবে ট্যাপ করা হল? যে কেউ চাইলে ফোন ট্যাপ করতে পারে। ভোটের মুখে ফোন ট্যাপ করে যে কেউ কাজে লাগাতে পারে! এটা স্পর্শকাতর বিষয়। যে কেউ চাইলে যে কোনও লোকের ফোনে আড়ি পাততে পারে! লোকসভা ও রাজ্যসবায় আমরা অনেকবার বলেছি ফোনে আড়িপাতা হচ্ছে। সরকারের সংশ্লিষ্ট মন্ত্রী বলেছিলেন, আড়িপাতা হয় না। আজ প্রমাণ হয়ে গেল ফোনে আড়িপাতা হয়। প্রতিনিয়ত আমাদের ফোন ট্যাপ করা হচ্ছে। বহিরাগত বর্গীরা আড়ি পাতছে। তীব্র নিন্দা করছি।' সাংবাদিক বৈঠকে একবারও অডিয়োক্লিপটি ভুয়ো বলে দাবি করেনি তৃণমূল। বরং কেন্দ্রের বিরুদ্ধে বেআইনিভাবে ফোনে আড়িপাতার অভিযোগে সরব হয়েছেন সুখেন্দুশেখররা।    

গত লোকসভা ভোটে, চলতি বিধানসভার প্রচারে একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, তাঁর ফোনে আড়ি পাতছে কেন্দ্রীয় সরকার। ইজরায়েল থেকে মেশিন এনে আড়িপাতা হচ্ছে বলেও দাবি করেছেন তৃণমূল নেত্রী। যদিও বিজেপির কাছে এই অডিয়োক্লিপটি কীভাবে এল তার সূত্র জানাননি অমিত মালব্য (Amit Malviya)। 

বিজেপির প্রকাশিত অডিয়োক্লিপে মমতাকে বলতে শোনা গিয়েছে,'সবকটাকে অ্যারেস্ট করাব, সবকটা সিআরপিএফকে। ডেড বডিগুলোকে এখন রেখে দাও। কালকে ডেড বডিগুলো নিয়ে র‍্যালি হবে। আজকে পরিবারগুলোকে বলবে কেউ ডেড বডি নেবে না। এখনই পুলিশ স্টেটমেন্ট নিতে গেলে নেবে না। ভালো করে এফআইআর করতে হবে ল'ইয়ার-এর সাথে কনসাল্ট করে।যাতে কম্যান্ড জোন থেকে শুরু করে এসপি থেকে শুরু করে সব কটা ফাঁসে। এসপিকেও ফাঁসাতে হবে আইসিকেও ফাঁসাতে হবে।' বলে রাখি, অডিয়োক্লিপটির সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা ডিজিটাল। 

আরও পড়ুন- West Bengal Election 2021:'ডেড বডিগুলো নিয়ে র‍্যালি, এসপি-আইসিকে ফাঁসাতে হবে', Mamata-র ফোনালাপ ফাঁস BJP-র

 

 

 

.