করোনা লুকিয়ে PM Modi-র সভায়, প্রচারে চষে বেড়ালেন BJP প্রার্থী Rantidev?

রন্তিদেবের (Rantidev Sengupta) করোনা রিপোর্ট নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে ধোঁয়াশা। 

Updated By: Apr 9, 2021, 08:19 PM IST
করোনা লুকিয়ে PM Modi-র সভায়, প্রচারে চষে বেড়ালেন BJP প্রার্থী Rantidev?

নিজস্ব প্রতিবেদন: করোনা পজিটিভ। অথচ 'অসুখ' নিয়েই প্রচার করে বেরালেন হাওড়া দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রন্তিদেব সেনগুপ্ত (Rantidev Sengupta)! রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। যদিও তিনি কোভিড আক্রান্ত নন বলে দাবি করেছেন বিজেপি প্রার্থী। ঘটনা হল, কোভিড পোর্টালের তথ্য বলছে, কোভিড আক্রান্ত রন্তিদেব (Rantidev Sengupta)।

হাওড়া দক্ষিণ কেন্দ্রের রিটার্নিং অফিসারকে তৃণমূল কংগ্রেস প্রার্থীর ইলেকশন এজেন্ট লিখিত অভিযোগে জানিয়েছেন, করোনা পজিটিভ হওয়া সত্ত্বেও বিধি লঙ্ঘন করে নিয়মিত প্রচার চালিয়ে গিয়েছেন রন্তিদেব। নিভৃতবাসে যাননি। এমনকি ৬ মার্চ হাওড়ায় প্রধানমন্ত্রীর সভাতেও হাজির ছিলেন। তৃণমূলের অভিযোগ অস্বীকার করে স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনের নথি প্রকাশ করেছেন রন্তিদেব। ওই নথি অনুযায়ী তিনি কোভিড নেগেটিভ। 

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে ধোঁয়াশা। কোভিড পোর্টালে তাঁর নাম ও মোবাইল নম্বর-সহ নথিবদ্ধ তথ্য বলছে, রন্তিদেব সেনগুপ্ত (Rantidev Sengupta) কোভিড পজিটিভ। ৪ এপ্রিল তাঁর করোনা রিপোর্ট এসেছিল।

ঠিক কী হয়েছে? 

চলতি বছর তিনটি জায়গা থেকে কোভিড পরীক্ষা করিয়েছেন রন্তিদেব সেনগুপ্ত (Rantidev Sengupta)। ১১ ফেব্রুয়ারি ও ৬ মার্চ পালস ডায়গনস্টিকে করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। ৪ মার্চ স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনের রিপোর্ট অনুযায়ী, করোনা আক্রান্ত রন্তিদেব। সেই তথ্যই রয়েছে পোর্টালে। ওই একই দিনের টেস্ট রিপোর্ট পেশ করে বিজেপি প্রার্থীর দাবি, তাঁর করোনা হয়নি।

কিন্তু এটা কীভাবে সম্ভব? একই জায়গা একই দিনে আলাদা রিপোর্ট! আরটি-পিসিআর টেস্ট করানোর পর এসআরএফ আইডি তৈরি হয়। ওই আইডি-তে ব্যক্তির ঠিকুজি থাকে। রন্তিদেবেরও তিনটি টেস্টের বিবরণ রয়েছে। কিন্তু তাঁর নেগেটিভ পরীক্ষার রিপোর্টই নেই। প্রশ্ন উঠছে, করোনা নেগেটিভের রিপোর্টটি কেন পোর্টালে আপডেট? আর না হয়ে থাকলে কেন হয়নি? খোঁজখবর নেওয়া শুরু করেছেন স্বাস্থ্য কর্তারা। 

Zee ২৪ ঘণ্টাকে তৃণমূল প্রার্থী অরূপ রায় বলেন, 'আমি জেনেছি ওঁর করোনা পজিটিভ। করোনা পজিটিভ হলে ঘুরে বেরিয়ে ছড়ানো উচিত নয়। ওঁর নিজের শরীরে দিকে নজর দেওয়া দরকার। শরীরের ক্ষতিও হচ্ছে। নিভৃতবাসে থাকুন। আজও উনি বেরিয়েছেন। এটা ঠিক নয়।' 

আরও পড়ুন- West Bengal Election 2021: বাহিনী নিয়ে ততক্ষণ বলব, যতক্ষণ তারা BJP করবে, কমিশনের নোটিসেও অনড় Mamata

 
  

 

.