west Bengal election 2021: SSKM-র Mamata, কীভাবে চলবে প্রচার? কালীঘাটে জরুরি বৈঠকে TMC

রবিবার পর্যন্ত সমস্ত কর্মসূচি বাতিল তৃণমূলনেত্রীর।

Updated By: Mar 11, 2021, 04:50 PM IST
 west Bengal election 2021: SSKM-র Mamata, কীভাবে চলবে প্রচার? কালীঘাটে জরুরি বৈঠকে TMC

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে গিয়ে আহত মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই অবস্থায় কীভাবে চলবে ভোটের প্রচার? বিকেলে কালীঘাটে জরুরি বৈঠকে বসছে তৃণমূলের ইলেকশন কমিটি। আপাতত রবিবার পর্যন্ত মুখ্যমন্ত্রীর সমস্ত কর্মসূচি বাতিল করা হয়েছে। ৭২ ঘণ্টা পর কর্মসূচি নিয়ে ফের সিদ্ধান্ত নেওয়া হবে।

নন্দীগ্রামে কী করে চোট পেলেন তৃণমূলনেত্রী? মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর হামলা হল? চাপানউতোর তুঙ্গে। দাবি-পাল্টা দাবিতে সরগরম রাজ্য রাজনীতি। ঘটনার ১৬ ঘণ্টা পর এদিন নন্দীগ্রাম থানায় FIR দায়ের করেন মমতার ইলেকশন এজেন্ট শেখ সুফিয়ান। তাঁর স্পষ্ট বক্তব্য়, "মমতা ব্যানার্জিকে কারা আক্রমণ করল? তদন্ত করে দোষীদের খুঁজে বের করুক পুলিস।" অজ্ঞাতপরিচয় ব্যক্তি বা ব্যক্তিবর্গের বিরুদ্ধেই হামলার অভিযোগ দায়ের হয়েছে। 

আরও পড়ুন: WB assembly election 2021: হুইলচেয়ারেই ভোটযুদ্ধের বার্তা মমতার

নির্বাচন কমিশনে গিয়ে প্রতিবাদ জানিয়ে এসেছেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien) ও চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। ভোট ঘোষণার পর ইতিমধ্যেই  ডিজি ও এডিজি(আইনশৃঙ্খলা)-র মতো পুলিসের শীর্ষ আধিকারিককে বদল করে দিয়েছে কমিশন। তৃণমূলের বক্তব্য, আইনশৃঙ্খলা রক্ষা কমিশন যে উদাসীনতা দেখিয়েছে, তারই প্রতিবাদ জানানো হয়েছে। রাজ্যের আইনশৃঙ্খলা ঠিকঠাকই চলছিল। কিন্তু নির্বাচন ঘোষণার পর একের পর এক পুলিস আধিকারিক, এমনকী ডিজিকে সরিয়ে দেওয়া হল। বিপদের দিনেও প্রশাসন এখন পাশে দাঁড়াতে ভয় পাচ্ছে। 

আরও পড়ুন: সোডিয়ামের ঘাটতি, প্রচণ্ড ব্যথা রয়েছে পায়ে, বিকেলে ফের মেডিক্যাল পরীক্ষা Mamataর

নন্দীগ্রামে আহত হওয়ার পর গতকাল তৃণমূলনেত্রীকে ভর্তি করা হয় এসএসকেএম। কেমন আছেন তিনি?  ৬ সদস্যের মেডিক্যাল বোর্ড দুপুরে মুখ্যমন্ত্রীকে পরীক্ষা করে দেখেছে।  বাঁ পায়ের গোড়ালিতে চোট রয়েছে। হাড়ে আঘাত লেগেছে, রক্তে সোডিয়াম কম। তবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। এদিন হাসপাতালে বেড থেকে দল কর্মী-সমর্থকদের শান্ত ও সংযত থাকার বার্তা দেন মমতা। ভিডিও বার্তায় তাঁকে বলতে শোনা যায়, ' আশা করি, দু-তিনদিনের মধ্যেই নিজের ফিল্ডে ফিরে যাব। হয়তো পায়ের প্রবলেম থাকবে, কিন্তু আমি ম্যানেজ করে নেব। মিটিং-টিটিং যা আছে কিছুই নষ্ট করব না। তবে হয়তো কিছুদিন আমায় হুইল চেয়ারে (প্রচারের কাজ) করতে হবে, সেক্ষেত্রে আপনাদের সহযোগিতা চাইব'।  

.