Mamata Banerjee: আলিয়ায় পুলিস যা করার করেছে, বিশ্বভারতীতে ভিসি অ্যারেস্ট হয়েছে?: মমতা

আলিয়া নিয়ে বলার পাশাপাশি বিশ্বভারতীর ঘটনা টেনে আনেন মুখ্যমন্ত্রী

Updated By: Apr 4, 2022, 08:30 PM IST
Mamata Banerjee: আলিয়ায় পুলিস যা করার করেছে, বিশ্বভারতীতে ভিসি অ্যারেস্ট হয়েছে?: মমতা

নিজস্ব প্রতিবেদন: আলিয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্যকে ঘিরে প্রাক্তন ছাত্রনেতার বিক্ষোভ, গালিগালাজ ও প্রাণনাশের হুমকি নিয়ে খনিকটা চাপে রাজ্য সরকার। ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যেই অভিযুক্ত ছাত্রনেতা গিয়ায়উদ্দিন মণ্ডলকে গ্রেফতার করেছে পুলিস। এনিয়ে ওই এবার সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্য়ায়। তবে টেনে আনলেন বিশ্ববিভারতীতে ছাত্র বিক্ষোভ ও ভিসির প্রসঙ্গও।

সোমবার নবান্নে বগটুইয়ে নিহতদের ১০ আত্মীয়কে চাকরির নিয়োগপত্র দেন মুখ্যমন্ত্রী। ওই অনুষ্ঠানের শেষ কেন্দ্রকে নিশানা করার পাশাপাশি আলিয়া বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভের কথাও টেনে আনেন মমতা বন্দ্যোপাধ্যায়। আলিয়া বিশ্ববিদ্যালয়কাণ্ডে পুলিসের ভূমিকার প্রশংসা করে মুখ্যমন্ত্রী বলেন, ওখানে পুলিস যা অ্য়াকশন নেওয়ার তা নিয়েছে। দেখেছেন তো অ্য়ারেস্ট হয়ে গিয়েছে।

আলিয়া নিয়ে বলার পাশাপাশি বিশ্বভারতীর ঘটনা টেনে আনেন মুখ্যমন্ত্রী। সংবাদমাধ্যমের উদ্দেশ্যে মমতা বলেন, বোলপুরে যা হয়েছে সেটা নিয়ে কিছু লিখুন। কজন অ্যারেস্ট হয়েছে? বিশ্বভারতীয় ভিসি অ্য়ারেস্ট হয়েছে। আলিয়া ইউনিভার্সিটিতে একটা সেকশন পড়াশোন করে। তার সকলেই ভালো। সেখানেও ছাত্রছাত্রীদের ক্ষোভ থাকতেই পারে। তবুও যে খারাপ কথা বলেছে তাকে অ্যারেস্ট করেছে পুলিস। আমাদের এখানে পুলিস অ্য়াকশন নেয়। কিন্তু বিশ্বভারতীতে যা করছেন ভদ্রলোক। আমি ভদ্রলোকই বলব। আমার মুখ দিয়ে খারাপ কথা যেন না বের হয়। সেখানে কোনও অ্যাকশন হয়েছে? শুধু বাংলারটাই দেখেন?
 
আরও পড়ুন-Mamata Banerjee: ভারতের অর্থনৈতিক অবস্থা শ্রীলঙ্কার থেকেও খারাপ, কেন্দ্রকে তোপ মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.