close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ছুটিতে কোথায় গিয়েছেন রাজীব কুমার? ডিজি-কে দেওয়া চিঠিতে জানতে চাইল সিবিআই

শুক্রবার হাইকোর্টে রক্ষাকবচ ওঠার পর সন্ধেয় রাজীব কুমারের পার্কস্ট্রিটের সরকারি বাসভবনে গিয়ে নোটিস দেন সিবিআই কর্তারা।

Updated: Sep 15, 2019, 10:36 PM IST
ছুটিতে কোথায় গিয়েছেন রাজীব কুমার? ডিজি-কে দেওয়া চিঠিতে জানতে চাইল সিবিআই

নিজস্ব প্রতিবেদন: ছুটিতে কোথায় গিয়েছেন রাজীব কুমার? তাঁর অবস্থান জানতে চেয়ে রাজ্য পুলিসের ডিজি-কে চিঠি দেওয়া হয়েছে বলে খবর সিবিআই সূত্রে। এদিনই নবান্নে গিয়ে ডিজি-কে চিঠি দেন সিবিআইয়ের দুই প্রতিনিধি। 

শুক্রবার হাইকোর্টে রক্ষাকবচ ওঠার পর সন্ধেয় রাজীব কুমারের পার্কস্ট্রিটের সরকারি বাসভবনে গিয়ে নোটিস দেন সিবিআই কর্তারা। রাজীব কুমার না থাকায় তাঁর স্ত্রীর হাতে ধরানো হয় নোটিস। বলা হয়, পরেরদিন অর্থাত্ শনিবার ১০টায় হাজিরা দিতে হবে। তবে সিবিআইয়ের নির্ধারিত সময়ে হাজির হননি এডিজি সিআইডি। সূত্রের খবর, প্রাক্তন নগরপাল ১ মাসের ছুটি নিয়েছেন। কিন্তু ছুটি নিয়ে কোথায় গিয়েছেন? তা এখনও স্পষ্ট নয়। আইপিএস অফিসার ছুটি নিয়ে কোথায় যাচ্ছেন, তা বাধ্যতামূলকভাবে জানাতে হয় শীর্ষ কর্তাকে। এক্ষেত্রে রাজ্য পুলিসের ডিজি-কে জানিয়ে যেতে হবে রাজীব কুমারকে।               

রাজীবের অবস্থান জানতেই এদিন নবান্নে ৪টি চিঠি নিয়ে হাজির হন সিবিআইয়ের দুই প্রতিনিধি। সিবিআই সূত্রে খবর, ডিজিকে দুটি চিঠি দেওয়া হয়েছে। মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে সোমবার দেওয়া হবে চিঠি। 

সিবিআই সূত্রে খবর, দু'টি চিঠি দেওয়া হয়েছে ডিজি-কে। প্রথম চিঠিতে জানতে হয়েছে, কোথায় আছেন রাজীব? নিয়মমাফিক ডিজিকে বলে যাওয়ার কথা রাজীব কুমারের। সে কারণে ডিজিকে চিঠি। দ্বিতীয় চিঠিতে বলা হয়েছে, অবিলম্বে জেরার জন্য পাঠাতে হবে রাজীব কুমারকে। দুটি চিঠিতেই যুক্ত করা হয়েছে হাইকোর্টের রায়ের প্রতিলিপি। অনেকেই মনে করছেন, রাজীবের হদিশ পেতে প্রশাসনের উপরে চাপ বাড়ানোর কৌশল নিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একই কথা লেখা হয়েছে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের উদ্দেশে লেখা চিঠিতে। সূত্রের খবর, সোমবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে সিবিআই। আইনি পরামর্শের জন্য ডেকে পাঠানো হয়েছে আইনজীবী ওয়াইজে দস্তুরকে। এদিন দুপুরে তিনি দিল্লিতে পৌঁছে দিয়েছেন। 

আরও পড়ুন- ভারতের চিরাচরিত যুদ্ধে হারতে পারে পাকিস্তান, স্বীকার করে নিলেন ইমরান খান